ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

আইন ও আদালত

জঙ্গি ছিনতাই: মেহেদী-ঈদী আমিন ফের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৫৪ ঘণ্টা, ডিসেম্বর ২, ২০২২
জঙ্গি ছিনতাই: মেহেদী-ঈদী আমিন ফের রিমান্ডে

ঢাকা: ঢাকার নিম্ন আদালত থেকে দুই জঙ্গিকে ছিনিয়ে নেওয়ার ঘটনায় করা মামলায় প্রধান সমন্বয়ক মেহেদী হাসান অমি ওরফে রাফির ৫ দিন ও ঈদী আমিনের ৬ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

শুক্রবার (০২ ডিসেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোশাররফ হোসেন রিমান্ডের এ আদেশ দেন।

প্রথম দফার রিমান্ড শেষে দুই আসামিকে আদালতে হাজির করে পুলিশ। এরপর কোতয়ালী থানায় পর সন্ত্রাস বিরোধ আইনের মামলায় সুষ্ঠু তদন্তের জন্য ঈদী আমিনকে ১১ দিন ও মেহেদী হাসান অমি ওরফে রাফিকে ৮ দিনের রিমান্ডে নিতে আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা কাউন্টার টেরোরিজম অ্যান্ড ট্রান্সন্যাশনাল ক্রাইম ইউনিটের (সিটিটিসি) পরিদর্শক মুহাম্মদ আবুল কালাম আজাদ। শুনানি শেষে বিচারক ঈদী আমিনের ৬ দিন ও মেহেদী হাসান অমি ওরফে রাফির ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেন।

কোতোয়ালী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার সাব-ইন্সপেক্টর মো. আশ্রাফ এসব তথ্য জানান।

এর আগে গত ২৪ নভেম্বর মেহেদীর ৭ দিন এবং ২৭ নভেম্বর ঈদী আমিনের চারদিন রিমান্ড মঞ্জুর করেন আদালত।  

গত ২০ নভেম্বর দুপুর সোয়া ১২টার দিকে ঢাকার নিম্ন আদালত প্রাঙ্গণ থেকে পুলিশের চোখে স্প্রে মেরে প্রকাশক ফয়সাল আরেফিন দীপন হত্যা মামলায় মৃত্যুদণ্ডপ্রাপ্ত দুই জঙ্গি আনসারুল্লাহ বাংলাটিমের সদস্য আবু সিদ্দিক সোহেল ও মইনুল হাসান শামীমকে ছিনিয়ে নেওয়া হয়। এ ঘটনায় রাতে ২০ জঙ্গিকে আসামি করে মামলা করেন পুলিশ পরিদর্শক জুলহাস উদ্দিন আকন্দ।  

বাংলাদেশ সময়: ১৯৫৪ ঘণ্টা, ডিসেম্বর ০২, ২০২২
কেআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa