ঢাকা, রবিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৯ জানুয়ারি ২০২৩, ০৬ রজব ১৪৪৪

আইন ও আদালত

আদালতে ফখরুল-আব্বাস, কড়া নিরাপত্তা

ইউনিভার্সিটি করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬১৯ ঘণ্টা, ডিসেম্বর ৯, ২০২২
আদালতে ফখরুল-আব্বাস, কড়া নিরাপত্তা

ঢাকা: বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও স্থায়ী কমিটির সদস্য মির্জা আব্বাসকে ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট (সিএমএম) কোর্টে হাজির করা হয়েছে।  শুক্রবার (৯ ডিসেম্বর) বিকেল ৪টা ১০ মিনিটে গোয়েন্দা পুলিশের একটি প্রিজন ভ্যানে তাদের আনা হয়।

এ সময় বিএনপিপন্থী আইনজীবীরা কোর্ট চত্বরে মিছিল শুরু করেন। তারা বিভিন্ন স্লোগান দেন।  

মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও মির্জা আব্বাসকে আদালতে আনায় ওই এলাকায় বিপুলসংখ্যক পুলিশ সদস্য মোতায়েন করা হয়েছে।

লালবাগ জোনের অতিরিক্ত উপ-পুলিশ কমিশনার (এডিসি) মো. মুহিত কবীর সেরনিয়াবাত বলেন, আদালতে যেন কোনো বিশৃঙ্খলা সৃষ্টি না হয়, সেজন্য আমরা আদালত প্রাঙ্গণে বাড়তি নিরাপত্তা জোরদার করেছি। আমরা আমাদের পক্ষ থেকে সর্বোচ্চ সর্তকতা অবলম্বন করেছি।

এর আগে, বিকেল ৪টার দিকে পুলিশ প্রহরায় মির্জা ফখরুল ও মির্জা আব্বাসকে বহনকারী একটি গাড়ি আদালতের উদ্দেশে বেরিয়ে যায়। ডিবি প্রধান মোহাম্মদ হারুন অর রশীদ বলেন, তাদের আদালতে পাঠানো হয়েছে। তবে তাদের রিমান্ডে নেওয়ার আবেদন করা হয়নি।  

নয়াপল্টনে বিএনপি-পুলিশ সংঘর্ষের পরদিন ৮ ডিসেম্বর পল্টন মডেল থানায় দায়ের হওয়া মামলায় দলটির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর ও কেন্দ্রীয় নেতা মির্জা আব্বাসকে গ্রেফতার করা হয় বলে জানায় পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬২৬ ঘণ্টা, ডিসেম্বর ৮, ২০২২

পিএম/আরএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa