ঢাকা, রবিবার, ১৬ আষাঢ় ১৪৩১, ৩০ জুন ২০২৪, ২২ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

জামিন নিতে এসে কারাগারে ৩ জামায়াত নেতা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
জামিন নিতে এসে কারাগারে ৩ জামায়াত নেতা

চাঁদপুর: নাশকতার পরিকল্পনার অভিযোগে পুলিশের দায়ের করা মামলায় জামিন নিতে এলে তিন জামায়াত নেতাকে কারাগারে পাঠিয়েছেন চাঁদপুরের আদালত।

বুধবার (১১ জানুয়ারি) দুপুরে চাঁদপুরের চিফ জুডিশিয়াল ম্যাজিস্ট্রেটের আদালতে হাজিরা দিতে গেলে আদালত এ নির্দেশ দেন।

আসামিপক্ষের আইনজীবী অ্যাডভোকেট মো. শাহজাহান খান বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেন।

জামায়াতে এ তিন নেতা হলেন - চাঁদপুরে শাহরাস্তি উপজেলার সাবেক ভাইস চেয়ারম্যান ও উপজেলা জামায়াতের সাবেক আমির অধ্যাপক আবুল হোসাইন, কচুয়া উপজেলা জামায়াত নেতা মাওলানা দেলোয়ার হোসাইন ও হাজীগঞ্জের জামায়াত নেতা মো. আব্দুস সোবহান।

পুলিশ জানায়, নাশকতার পরিকল্পনার অভিযোগে গত ১৮ ডিসেম্বর সন্ধ্যায় হাজীগঞ্জ পশ্চিম বাজারের কিউসি (কাতার-কানাডা) টাওয়ারের ১১ তলার একটি ফ্ল্যাট থেকে ১১ নারীকে গ্রেফতার করে হাজীগঞ্জ থানা পুলিশ। এ সময় তাদের কাছে  জামায়াতের মতাদর্শের বই, প্রচারপত্র, চাঁদা আদায়ের রসিদ ও দাওয়াতি কার্ড পাওয়া যায়।

এ ঘটনায় হাজীগঞ্জ থানার উপ-পরিদর্শক (এস আই) মো. নুরুল আলম বাদী ১৫ জনের নামসহ অজ্ঞাতনামা ২০-২৫ জনকে আসামি করে বিশেষ ক্ষমতা আইনে মামলা দায়ের করেন। মামলায় উচ্চ আদালতের নির্দেশে ৩ সপ্তাহের জামিন শেষ হয়। ফের জামিন নিতে গেলে তিন জামায়াত নেতাকে কারাগারে পাঠালেন আদালত।

বাংলাদেশ সময়: ১৭৫৫ ঘণ্টা, জানুয়ারি ১১, ২০২৩
এসএএইচ 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।