ঢাকা, রবিবার, ২ আষাঢ় ১৪৩১, ১৬ জুন ২০২৪, ০৮ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

মতিঝিলে হেফাজতকাণ্ড, মুফতি হারুন ইজাহারের জামিন বহাল

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
মতিঝিলে হেফাজতকাণ্ড, মুফতি হারুন ইজাহারের জামিন বহাল

ঢাকা: মতিঝিলের শাপলা চত্বরে ২০১৩ সালে হেফাজতের সঙ্গে পুলিশের সংঘর্ষের ঘটনায় দায়ের করা মামলায় ইসলামী ঐক্যজোটের একাংশের চেয়ারম্যান মুফতি ইজহারুল ইসলামের ছেলে মুফতি হারুন ইজহারকে হাইকোর্টের দেওয়া জামিন বহাল রেখেছেন আপিল বিভাগ।

হাইকোর্টে দেওয়া জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষের আবেদন মঙ্গলবার (১৭ জানুয়ারি) খারিজ করে দেন আপিল বিভাগের জ্যেষ্ঠ বিচারপতি মো.নুরুজ্জামানের নেতৃত্বাধীন বেঞ্চ।

আদালতে আসামিপক্ষে ছিলেন ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন।

২০২১ সালের ২৯ এপ্রিল চট্টগ্রামের লালখান বাজার থেকে এক মামলায় গ্রেফতার হন হেফাজতের ইসলামের সাবেক শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক মুফতি হারুন ইজহার। এরপর ২০২১ সালের ১৭ মে তাকে মতিঝিল থানার ২০১৩ সালের ৬ মে করা মামলায় শ্যোন অ্যারেস্ট দেখানো হয়। এ মামলায় ২৪ অক্টোবর মহাগনর দায়রা জজ তার জামিন আবেদন খারিজ করে। পরে তিনি হাইকোর্টে আবেদন করেন।

হাইকোর্ট গত বছরের ৩ জানুয়ারি তাকে জামিন দেন। ওই জামিন স্থগিত চেয়ে রাষ্ট্রপক্ষ আপিল বিভাগে আবেদন করেন। আপিল বিভাগের চেম্বার আদালত সেই জামিনাদেশ স্থগিত করেন।  

মঙ্গলবার রাষ্ট্রপক্ষের স্থগিত আবেদন খারিজ করে দেন আপিল বিভাগ।

২০১৩ সালের ৫মে মতিঝিল শাপলা চত্বরে হেফাজতের ইসলামের অবরোধের ঘটনায় পরদিন ৬ মে মামলা করেন এসআই মো.হাবিবুর রহমান।  

বাংলাদেশ সময়: ১৬২০ ঘণ্টা, জানুয়ারি ১৭, ২০২৩
ইএস/এসআইএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।