ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

‘এমডির ১৪ বাড়ি’র সংবাদের প্রেক্ষিতে ওয়াসার লিগ্যাল নোটিশ

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১৬ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
‘এমডির ১৪ বাড়ি’র সংবাদের প্রেক্ষিতে ওয়াসার লিগ্যাল নোটিশ

ঢাকা: ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক (এমডি) প্রকৌশলী তাকসিম এ খানের যুক্তরাষ্ট্রে ১৪টি বাড়ি আছে মর্মে প্রকাশিত সংবাদের পরিপ্রেক্ষিতে লিগ্যাল নোটিশ পাঠিয়েছে প্রতিষ্ঠানটি। একটি জাতীয় দৈনিকের প্রতিবেদক ও সংশ্লিষ্টদের বিরুদ্ধে তাকসিম এ খানের পক্ষে লিগ্যাল নোটিশটি পাঠানো হয়েছে।

সোমবার (২৩ জানুয়ারি) সন্ধ্যায় এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে লিগ্যাল নোটিশের বিষয়টি নিশ্চিত করেছেন ঢাকা ওয়াসার উপ-প্রধান জনতথ্য কর্মকর্তা এ এম মোস্তফা তারেক।

এতে বলা হয়, গত ৯ জানুয়ারি একটি জাতীয় পত্রিকার প্রথম পাতায় ‘ওয়াসার তাকসিমের যুক্তরাষ্ট্রে ১৪ বাড়ি!’ শিরোনামে প্রকাশিত মিথ্যা ও ভিত্তিহীন সংবাদ প্রকাশের পরিপ্রেক্ষিতে সংশ্লিষ্ট পত্রিকার প্রতিবেদকের বিরুদ্ধে ঢাকা ওয়াসার ব্যবস্থাপনা পরিচালক প্রকৌশলী তাকসিম এ খানের পক্ষে একটি লিগ্যাল নোটিশ ইস্যু করা হয়েছে।

সংবাদ প্রকাশের পর এর প্রতিবাদলিপি পাঠিয়েছিল ঢাকা ওয়াসা। তবে ওই পত্রিকায় অদ্যাবধি প্রতিবাদলিপিটি প্রকাশ করেনি।

বিজ্ঞপ্তিতে আরেও বলা হয়, ব্যারিস্টার এ এম মাসুম স্বাক্ষরিত গত ১৫ জানুয়ারি তারিখে ইস্যুকৃত এ লিগ্যাল নোটিশে সংশ্লিষ্ট পত্রিকার সম্পাদক, প্রকাশক ও প্রতিবেদককে নোটিশ প্রাপ্তির পাঁচ দিনের মধ্যে প্রতিবেদনের সত্যতার প্রমাণাদিসহ এর তথ্যসূত্র উল্লেখ করে জবাব দিতে বলা হয়েছে। অন্যথায় দেশের প্রচলিত আইন অনুযায়ী তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হবে।  

বাংলাদেশ সময়: ২০১৫ ঘণ্টা, জানুয়ারি ২৩, ২০২৩
এমএমআই/এসএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।