ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

বিতর্কিত বক্তব্য, লায়ন বাবুলের বিরুদ্ধে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
বিতর্কিত বক্তব্য, লায়ন বাবুলের বিরুদ্ধে মামলা

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের সোনারগাঁয়ে একটি ফুটবল খেলার অনুষ্ঠানে স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করায় বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন বাবুলের বিরুদ্ধে মানহানির মামলার আবেদন গ্রহণ করে তা তদন্তের জন্য জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ওসিকে নির্দেশ দিয়েছেন নারায়ণগঞ্জের একটি আদালত।

রোববার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামসুর রহমানের আদালত মামলাটি আমলে নিয়ে জেলা গোয়েন্দা শাখা (ডিবি) ওসিকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

এর আগে ২৬ জানুয়ারি জুডিশিয়াল ম্যাজিস্ট্রেট শামসুর রহমানের আদালতে মামলার আবেদন করেছিলেন বারদী ইউনিয়নের মছলুন্দপুর এলাকার মৃত হাবিবুর রহমানের ছেলে আওয়ামী লীগ নেতা সানাউল্লা (৪৭)।

এ বিষয়ে মামলার বাদী সানাউল্লা বলেন, বারদী ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান লায়ন বাবুল স্বাধীনতার ইতিহাস নিয়ে একটি খেলার অনুষ্ঠানে বিকৃত বক্তব্য দিয়েছেন। তার এই বক্তব্যে মাঠে তীব্র প্রতিক্রিয়া সৃষ্টি হয় ও উপস্থিত জনতা বিক্ষোভে ফেটে পড়েন। তার এমন বিকৃত বক্তব্যে মানহানি হয়েছে। এজন্য লায়ন মাহবুবুর রহমান বাবুলের বিরুদ্ধে মানহানির মামলার আবেদন করেছিলাম। আদালত মামলাটি গ্রহণ করে ডিবি পুলিশকে তদন্তের নির্দেশ দিয়েছেন।

শুক্রবার উপজেলার বারদী ইউনিয়নের চেয়ারম্যান লায়ন মাহবুর রহমান মো. বাবুল মছলন্দপুর ফুটবল টুর্নামেন্টে পুরস্কার বিতরণী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি স্বাধীনতার ইতিহাসকে বিকৃত করে বক্তব্য দেন। যা সামাজিক যোগাযোগ মাধ্যমে ভাইরাল হয়।

এর আগেও তিনি প্রধানমন্ত্রীকে নিয়ে কটাক্ষ করে বক্তব্য দেওয়ায় উপজেলা আওয়ামী লীগের পদ থেকে বহিষ্কার হন।  

বাংলাদেশ সময়: ১১১৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এমআরপি/এসআইএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।