ঢাকা, বুধবার, ৮ চৈত্র ১৪২৯, ২২ মার্চ ২০২৩, ০০ রমজান ১৪৪৪

আইন ও আদালত

অন্তঃসত্ত্বা দ্বিতীয় স্ত্রী হত্যা: প্রথম স্ত্রীসহ স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৮ ঘণ্টা, ফেব্রুয়ারি ৩, ২০২৩
অন্তঃসত্ত্বা দ্বিতীয় স্ত্রী হত্যা: প্রথম স্ত্রীসহ স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড

বরিশাল: সাত মাসের অন্তঃসত্ত্বা স্ত্রী হত্যায় প্রথম স্ত্রীসহ এক ব্যক্তিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন বরিশালের জেলা ও দায়রা জজ আদালত।

পাশাপাশি উভয়কে ৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও এক মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (০২ ফেব্রুয়া‌রি) বিচারক একেএম রাশেদুজ্জামান রাজা এ রায় দেন।

দণ্ডিতরা হলেন- বাকেরগঞ্জ উপজেলার নলুয়া ইউপির আফালকাঠি গ্রামের মজিদ ফকিরের ছেলে আল আমিন ফকির ও তার প্রথম স্ত্রী ফাতেমা বেগম। হত্যার শিকার মাহিনুর বেগম একই গ্রামের বাসিন্দা আল আমিনের দ্বিতীয় স্ত্রী।

বরিশাল জেলা ও দায়রা জজ আদালতের ভারপ্রাপ্ত পাবলিক প্রসিকিউটর (পিপি) অ‌্যাডভোকেট মামুন চৌধুরী এ তথ্য নিশ্চিত করেন।  

তিনি বলেন, দ্বিতীয় স্ত্রী হত্যায় প্রথম স্ত্রী ও স্বামীর যাবজ্জীবন কারাদণ্ড দেওয়া হয়েছে। ১৪ জনের স্বাক্ষ্য নিয়ে এ রায় দিয়েছেন বিচারক। রায় ঘোষণার সময় দণ্ডিত স্বামী ও স্ত্রী এজলাসে উপস্থিত ছিলেন।

মামলার বরাতে বেঞ্চ সহকারী কামরুল ইসলাম বলেন,  প্রথম স্ত্রী ফাতেমার অগোচরে আল আমিন স্বামী পরিত্যক্তা অপর নারী মাহিনুর বেগমের সঙ্গে প্রেমের সম্পর্কে জড়ান। ২০১৯ সালে তারা বিয়ে করেন। বিয়ের পর দ্বিতীয় স্ত্রী মাহিনুরের বাড়িতে থাকতেন আল আমিন। দ্বিতীয় বিয়ে করায় প্রথম স্ত্রী ফাতেমা বেগম বাড়িতে এসে প্রায়ই ঝগড়া করতেন। এক পর্যায়ে মাহিনুরকে তালাক দেওয়ার জন্য আল-আমিনকে চাপ দেন তিনি। তালাক না দিলে বাবার বাড়ি চলে যাওয়ার হুমকি দেয় ফাতেমা। পরে ফাতেমার জোগসাজসে ২০২০ সালের ১৪ জুন রাতে সাত মাসের অন্তসত্ত্বা মাহিনুরকে ঘর থেকে ডেকে নিয়ে বেরিবাঁধের পাশে কুপিয়ে হত্যা করে আল আমিন। পরদিন পুলিশ মরদেহ উদ্ধার করে।

এ ঘটনায় মাহিনুরের প্রথম স্বামীর ঘরের সন্তান শফিকুল ইসলাম বাদী হয়ে মামলা করেন। পুলিশ আল আমিনকে গ্রেফতার করে। তিনি আদালতে ১৬৪ ধারায় ও পুলিশের কাছে ১৬১ ধারায় স্বীকারোক্তিমুলক জবানবন্দি দেন।

জবানবন্দি গ্রহণ ও তথ্য প্রমাণের ভিত্তিতে ২০২০ সালের ২৫ ডিসেম্বর বাকেরগঞ্জ থানার পরিদর্শক নকীব আকরাম হোসেন স্বামী ও প্রথম স্ত্রীকে অভিযুক্ত করে আদালতে চার্জশীট জমা দেয়।

বাংলাদেশ সময়: ০৯০০ ঘণ্টা, ফেব্রুয়া‌রি ০৩, ২০২৩
এমএস/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa