ঢাকা, মঙ্গলবার, ৯ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ডিএমপির সাবেক কমিশনার আছাদুজ্জামানের নামে মামলার আবেদন

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৩ ঘণ্টা, ফেব্রুয়ারি ৬, ২০২৩
ডিএমপির সাবেক কমিশনার আছাদুজ্জামানের নামে মামলার আবেদন

ঢাকা: আট বছর আগে পুলিশ হেফাজতে নির্যাতনে খিলগাঁও থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নুরুজ্জামান জনির মৃত্যুর অভিযোগে ডিএমপির সাবেক পুলিশ কমিশনার আছাদুজ্জামান মিয়াসহ পুলিশের ১৫ জনের নামে আদালতে মামলার আবেদন করা হয়েছে।

সোমবার (০৬ ফেব্রুয়ারি) ঢাকার মহানগর দায়রা জজ মো. আছাদুজ্জামানের আদালতে জনির বাবা ইয়াকুব আলী মামলার আবেদন করেন।

আদালত বাদীর জবানবন্দি গ্রহণ করে পরে আদেশের জন্য রেখেছেন। আদালতে বাদীপক্ষে শুনানি করেন ঢাকা আইনজীবী সমিতির সাবেক সভাপতি মাসুদ আহমেদ তালুকদার। তাকে সহযোগিতা করেন নুরুল ইসলাম জাহিদ ও হান্নান ভূঁইয়া প্রমুখ।

রাষ্ট্রপক্ষে মহানগর অতিরিক্ত পাবলিক প্রসিকিউটর তাপস কুমার পাল মামলা গ্রহণের বিরোধিতা করে বলেন, ঘটনার ৮ বছর পর মামলা করতে এসেছেন। রাজনৈতিক ফায়দা হাসিলের জন্য এ মামলার বিষয়বস্তু আনয়ন করা হয়েছে।

পরে আইনজীবী হান্নান ভূঁইয়া সাংবাদিকদের এ তথ্য জানান।

মামলায় অন্য যাদের আসামি করার আবেদন করা হয়েছে তারা হলেন—ডিবির ঢাকা মহানগর (দক্ষিণ) জোনের উপ-পুলিশ কমিশনার কৃষ্ণপদ রায়, ডিবির রমনা জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার হাসান আরাফাত, এসআই দীপক কুমার দাস, দক্ষিণ জোনের সিনিয়র সহকারী পুলিশ কমিশনার জাহিদুল হক তালুকদার, পুলিশ পরিদর্শক ফজলুর রহমান, ওহিদুজ্জামান, এস এম শাহরিয়ার হাসান, এসআই শিহাব উদ্দিন, বাহাউদ্দিন ফারুকী, জাহাঙ্গীর হোসেন, কনস্টেবল সোলাইমান, আবু সায়েদ, লুৎফর রহমান ও আলাউদ্দিন।

২০১৫ সালের ১৯ জানুয়ারি সকাল ৮টা থেকে ২০ জানুয়ারি ভোর ৪টা পর্যন্ত পুলিশ হেফাজতে ছিলেন খিলগাঁও থানা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক নুরুজ্জামান জনি। এ সময় নির্যাতনে তার মৃত্যু হয় বলে অভিযোগ করা হয়েছে।

বাংলাদেশ সময়: ১৫২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৬, ২০২৩
কেআই/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।