ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

পর্নোগ্রাফি আইনে যুবকের ৩ বছরের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
পর্নোগ্রাফি আইনে যুবকের ৩ বছরের কারাদণ্ড

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরে পর্নোগ্রাফি আইনে দায়ের করা মামলায় আবিদ হাসান আকাশ (২৮) নামে এক যুবকের তিন বছরের সশ্রম কারাদণ্ডের রায় দিয়েছে আদালত। একই সঙ্গে ২০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে।

 

আকাশ চাঁদপুর সদর উপজেলার মধ্যম শ্রীরামান গ্রামের মৃত মনা হাওলাদারের ছেলে।  

বুধবার (৮ ফেব্রুয়ারি) বেলা ১২টার দিকে জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. রহিবুল ইসলাম এ রায় দেন। রায়ের সময় আসামি আকাশ আদালতে উপস্থিত ছিল। এরআগে জামিনে মুক্ত ছিল সে।  

জেলা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. জসিম উদ্দিন রায়ের বিষয়টি নিশ্চিত করেছেন।  

আদালত ও মামলার এজাহার সূত্রে জানা যায়, লক্ষ্মীপুর সদর উপজেলার লাহারকান্দি ইউনিয়নের ৩ নম্বর ওয়ার্ডের ২২ বছর বয়সী এক নারীর সঙ্গে আবিদ হাসান আকাশের ফেজবুকে পরিচয় হয়। এর সূত্র ধরে তাদের মধ্যে প্রেমের সম্পর্ক গড়ে উঠে এবং আকাশ চাঁদপুর থেকে লক্ষ্মীপুরে এসে ওই নারীর সঙ্গে মাঝে মধ্যে সাক্ষাৎ করতো।  

২০২০ সালের ১০ জানুয়ারি দুপুরে আকাশ চাঁদপুর থেকে এসে লক্ষ্মীপুর শহরের একটি রেস্টুরেন্টে  বিয়ের প্রলোভনে ওই নারীর সঙ্গে শারিরীক সম্পর্ক করে। একই প্রলোভবে ওই বছরের ১২ মার্চ পুনরায় তারা শারিরীক সম্পর্কে জড়ায়। এ ফাঁকে আকাশ সেই মুহুর্তের ছবি ও ভিডিও তার মোবাইল ফোনে ধারণ করে রাখে। পরবর্তীতে ওই ভুক্তভোগী নারী আকাশকে বিয়ে করতে বললে সে টালবাহানা করে। এরপর একই বছরের ৪ জুন ওই নারী মোবাইল ফোনের মাধ্যমে এক সৌদি প্রবাসীকে বিয়ে করেন।  

কিন্তু আকাশ তাকে আবারও দেখা করতে বলে। এতে অস্বীকৃতি জানালে আকাশ ক্ষিপ্ত হয়ে মেবাইলে ধারণকৃত ছবি ও ভিডিওগুলো ওই নারীর স্বামী এবং শ্বশুরের ইমো নাম্বারে পাঠায়। বিষয়টি ভুক্তভোগী তার অভিভাবকদের জানালে তারা লক্ষ্মীপুরের র‍্যাব-১১ সদস্যদেরকে অবহিত করে। ২০২০ সালের ২০ আগষ্ট সকালে আকাশ ওই নারীর সঙ্গে দেখা করতে লক্ষ্মীপুর পৌর শিশুপার্কের সামনে আসলে র‍্যাব সদস্যরা তাকে আটক করে সদর থানা পুলিশের কাছে সোপর্দ করে।  

ওইদিন ওই নারী বাদি হয়ে আকাশকে আসামি করে ২০১২ সালের পর্নোগ্রাফি আইনে মামলা দায়ের করেন। ২০২১ সালের ২ মার্চ সদর থানার উপ-পরিদর্শক (এসআই) আসামি আবিদ হাসান আকাশকে আসামি করে আদালতে অভিযোগপত্র জমা দেন।  

সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে আদালত তাকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৩৪১ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।