ঢাকা, শনিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

ডিষ্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৪৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
বড় ভাইকে হত্যার দায়ে ছোট ভাইয়ের যাবজ্জীবন

রাজবাড়ী: রাজবাড়ীতে আম পাড়াকে কেন্দ্র করে বড় ভাই সালাহউদ্দিন খানকে হত্যার অভিযোগে তার ছোট ভাই জিলাল খানকে যাবজ্জীবন কারাদণ্ড ও ২৫ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড দিয়েছেন আদালত।

মঙ্গলবার (২১ মার্চ) বিকেলে রাজবাড়ীর জেলা ও দায়রা জজ মো. রুহুল আমীন এ রায় দেন।

রায় প্রদানের সময় আসামি জিলাল খান আদালতে উপস্থিত ছিলেন।

মামলা ও আদালত সূত্রে জানা যায়, গত ২০১৪ সালের ২ জুন সকাল ৬টার সময় রাজবাড়ী জেলার বালিয়াকান্দি উপজেলার ইসলামপুর ইউনিয়নের গনপোত্তা গ্রামে গাছের আম পাড়াকে কেন্দ্র করে হামিদ খানের বড় ছেলে সালাউদ্দিন খানের সঙ্গে তারই ছোট ভাই জিলাল খানের ঝগড়া হয়। এক পর্যায়ে জিলাল খান ধারালো দা দিয়ে বড় ভাইয়ের গলায় কোপ দিলে বড় ভাই গুরুতর আহত হয়। এরপর তাকে হাসপাতালে নেওয়া হলে কর্তব্যরত চিকিৎসক তাকে মৃত ঘোষণা করেন। এ ব্যাপারে নিহতের স্ত্রী বাদি হয়ে বালিয়াকান্দি থানায় মামলা দায়ের করেন।

আসামি পক্ষের আইনজীবী অ্যাডভোকেট কে এ বারী জানান, এই মামলাটি জামিনযোগ্য মামলা ছিল। আমরা উচ্চ আদালতে আবেদন করবো। আশা করছি সেখান থেকে আসামি জামিনে মুক্ত হবেন।

রাজবাড়ীর জজ কোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) অ্যাডভোকেট উজির আলী শেখ জানান, ভাইয়ের হাতে ভাই খুন বিষয়টি নির্মম। হত্যাকাণ্ড ঘটার প্রায় তিন বছর পরে ২০১৭ সালে আসামি জিলাল খান গ্রেফতার হন। তারপর থেকেই তিনি জেল হাজতে রয়েছে। আদালত দীর্ঘ শুনানি শেষে তার যাবজ্জীবন কারাদণ্ড প্রদান করেছে। এ রায়ে আমরা সন্তুষ্টি প্রকাশ করেছি।

বাংলাদেশ সময়: ১৮৪৯ ঘণ্টা, মার্চ ২১, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।