ঢাকা, সোমবার, ১৪ শ্রাবণ ১৪৩১, ২৯ জুলাই ২০২৪, ২২ মহররম ১৪৪৬

আইন ও আদালত

নোমান-রাকিব হত্যা: ৫ আসামির রিমান্ড মঞ্জুর

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০১০ ঘণ্টা, মে ২, ২০২৩
নোমান-রাকিব হত্যা: ৫ আসামির রিমান্ড মঞ্জুর

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের পোদ্দার বাজারে যুবলীগ নেতা আবদুল্লাহ আল-নোমান এবং ছাত্রলীগ নেতা রাকিব ইমাম হত্যা মামলায় গ্রেফতার পাঁচ আসামির বিভিন্ন মেয়াদে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

এদের মধ্যে আসামি মশিউর রহমান নিশান ও রুবেল দেওয়ানের পাঁচদিনের রিমান্ডে নেওয়া হয়।

অন্য তিন আসামি মো. সবুজ, আজিজুল ইসলাম বাবলু ও নাজমুল হোসেন নাজিমের তিনদিনের রিমান্ড মঞ্জুর করা হয়েছে। এর মধ্যে সবুজ ও বাবলুকে গত ২৮ এপ্রিল চারদিনের রিমান্ড দিয়েছিলেন আদালত। দ্বিতীয় দফায় রিমান্ডে গেছেন এ দু’জন।  

মঙ্গলবার (২ মে) বিকেল সোয়া ৫টার দিকে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলি অঞ্চল চন্দ্রগঞ্জ আদালতের বিচারক আনোয়ারুল কবীর তাদের রিমান্ড মঞ্জুর করেন। এ মামলায় মনির হোসেন রুবেল ও ইসমাইল হোসেন পাটওয়ারীকে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।  

রিমান্ডপ্রাপ্ত নিশান বশিকপুর ইউনিয়ন যুবলীগের যুগ্ম আহ্বায়ক ও হত্যা মামলার প্রধান আসামি আবুল কাশেম জেহাদীর দেহরক্ষী।  

অন্য আসামিরা আওয়ামী লীগের বিভিন্ন অঙ্গ সংগঠনের কর্মী এবং জেহাদী বাহিনীর সক্রিয় সদস্য।  

মামলার তদন্তকারী কর্মকর্তা ও দত্তপাড়া পুলিশ তদন্ত কেন্দ্রের ইনচার্জ (পরিদর্শক) বেলায়েত হোসেন বলেন, পাঁচ আসামির ১০ দিনের রিমান্ড আবেদন করেছি। আদালত দু’জনের পাঁচদিন ও তিনজনের তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন। এর মধ্যে দু’জনকে দ্বিতীয়বারের মতো রিমান্ডে নেওয়া হয়েছে।

উল্লেখ্য, লক্ষ্মীপুরের বশিকপুরের পোদ্দার বাজারে সন্ত্রাসীদের গুলিতে নিহত হয়েছেন জেলা যুবলীগের সাবেক সাধারণ সম্পাদক আবদুল্লাহ আল-নোমান ও জেলা ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক রাকিব ইমাম। এ ঘটনায় যুবলীগ নেতা নোমানের বড় ভাই বশিকপুর ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মাহফুজুর রহমান বাদী হয়ে চন্দ্রগঞ্জ থানায় হত্যা মামলা দায়ের করেন। এতে চন্দ্রগঞ্জ থানা আওয়ামী লীগের সহ-সভাপতি ও বশিকপুর ইউনিয়নের সাবেক চেয়ারম্যান এবং একটি অস্ত্রধারী বাহিনী প্রধান আবুল কাশেম জেহাদীকে আসামি করে আরও ১৭ জনের নাম উল্লেখ এবং ১৪-১৫ জনকে আসামি করা হয়।  

হত্যাকাণ্ডের ঘটনায় অভিযুক্ত প্রধান আসামি আবুল কাশেম জেহাদীকে গ্রেপ্তার করতে পারেনি আইনশৃঙ্খলা বাহিনী। তবে এ পর্যন্ত আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যরা ১০ জনকে গ্রেপ্তার করেছে।  

বাংলাদেশ সময়: ২০০৭ ঘণ্টা, মে ০২, ২০২৩
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।