ঢাকা, শুক্রবার, ৬ বৈশাখ ১৪৩১, ১৯ এপ্রিল ২০২৪, ০৯ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

২০৫ গ্রামের হেরোইনের মামলায় মাদক কারবারির যাবজ্জীবন

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১৩৭ ঘণ্টা, মে ২৯, ২০২৩
২০৫ গ্রামের হেরোইনের মামলায় মাদক কারবারির যাবজ্জীবন

ঢাকা: সাড়ে পাঁচ বছর আগে রাজধানীর ভাসানটেক এলাকা থেকে ২০৫ গ্রাম হেরোইন উদ্ধার হওয়ার মামলায় কাওছার মোল্লা (৩২) নামের এক মাদক কারবারিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।   একইসঙ্গে  ৫০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আসামিকে আরও এক মাস বিনাশ্রম কারাদণ্ড দেন।

সোমবার (২৯ মে) ঢাকার বিশেষ জজ আদালত-৯ এর বিচারক শেখ হাফিজুর রহমান এ রায় ঘোষণা করেন।  

রায় ঘোষণার জন্য কারাগারে থাকা কাওছারকে আদালতে হাজির করা হয়। রায় ঘোষণা শেষে সাজা পরোয়ানা দিয়ে তাকে ফের কারাগারে পাঠানো হয়।

সংশ্লিষ্ট আদালতের বেঞ্চ সহকারী সাইফুল ইসলাম মিঠু এ তথ্য জানান।

ভাসানটেক থানাধীন তিন নম্বর ধামালকোট বাজার সংলগ্ন এলাকায় মাদক বিক্রি হচ্ছে, এমন অভিযোগ পেয়ে ২০১৮ সালের ২৬ জুন পুলিশ অভিযান চালায়। সেখান থেকে কাওছারকে গ্রেপ্তার করে পুলিশ। তার দেহ তল্লাশি করে ২০৫ গ্রাম হেরোইন উদ্ধার করে।  

এ ঘটনায় ভাসানটেক থানার উপ পরিদর্শক জহিরুল ইসলাম পরদিন মামলাটি দায়ের করেন। এরপর পুলিশ তার বিরুদ্ধে আদালতে চার্জশিট দাখিল করে।

২০১৮ সালের ৫ জুন কাওছারের বিরুদ্ধে চার্জ গঠন করে বিচার শুরুর আদেশ দেন আদালত। মামলার বিচার চলাকালে আদালত নয় সাক্ষীর মধ্যে ছয় জনের সাক্ষ্যগ্রহণ করেন।

আসামি কাওছার মোল্লা নরসিংদীর মাধবদী উপজেলার ভৈয়ম গ্রামের সুলতান মোল্লা ওরফে মফিজ উদ্দিন মোল্লার ছেলে।

বাংলাদেশ সময়: ২১৩৭ ঘণ্টা, মে ২৯, ২০২৩
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।