ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

আইন ও আদালত

পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২২৭ ঘণ্টা, জুন ২, ২০২৩
পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে অর্থ আত্মসাতের মামলা প্রতীকী ছবি

যশোর: আসামিকে মামলা থেকে অব্যাহতি দেওয়ার কথা বলে সাত লাখ টাকা আত্মসাতের অভিযোগে গোলাম মোস্তফা হেলা নামে এক পুলিশ পরিদর্শকের বিরুদ্ধে যশোর আদালতে মামলা হয়েছে।

বৃহস্পতিবার (১ জুন) চৌগাছা উপজেলার পুড়াহুদা গ্রামের ইকবাল হোসেন এ মামলা করেন।

বিচারক সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট পলাশ কুমার দালাল অভিযোগটি তদন্ত পূর্বক প্রতিবেদন দাখিলের জন্য পুলিশ ব্যুরো অব ইনভেস্টিগেশনকে (পিবিআই) আদেশ দিয়েছেন।

গোলাম মোস্তফা হেলা যশোর সদর উপজেলার দোগাছিয়া গ্রামের শামসুদ্দিন মণ্ডলের ছেলে। বর্তমানে তিনি গাজীপুর জেলার ইনসার্ভিস ট্রেনিং সেন্টারে কর্মরত আছেন।

বাদী মামলায় বলেন, তার শ্যালক সোহরাব হোসেন ঢাকার মীরপুর ১৪ নম্বরে পুলিশ বিভাগে চাকরি করেন। ২০২০ সালে সোহরাব ঢাকার আশুলিয়া থানার একটি মামলার আসামি হন। ওই মামলা থেকে সোহরাব হোসেনকে অব্যাহতি করিয়ে দিতে আসামি গোলাম মোস্তফা হেলা সাত লাখ টাকা ঘুষ দাবি করেন। আসামি পুলিশ পরিদর্শক হেলার ব্যাংক অ্যাকাউন্টে তিন লাখ এবং নগদ চার লাখসহ মোট সাত লাখ টাকা দেন। কিন্তু ওই মামলা থেকে সোহরাব হোসেনকে অব্যাহতি করিয়ে দিতে পারেননি গোলাম মোস্তফা হেলা।

ফলে তার কাছে টাকা ফেরত চাওয়া হলে ২০২২ সালের ৫ অক্টোবর বাদী ইকবাল হোসেনের স্ত্রী আমেনা বেগমের ব্যাংক অ্যাকাউন্টে এক লাখ টাকার একটি চেক দেন হেলা। কিন্তু তার অ্যাকাউন্টে পর্যাপ্ত টাকা না থাকায় ব্যাংক কর্তৃপক্ষ চেকটি ডিজঅনার করে। বিভিন্ন সময় আসামি পুলিশ পরিদর্শক গোলাম মোস্তফা হেলার কাছে পাওনা সাত লাখ টাকা চেয়ে না পাওয়ায় বাদী ইকবাল হোসেন আদালতে এ মামলা করেন।

বাংলাদেশ সময়: ১২২৬ ঘণ্টা, জুন ০২, ২০২৩
ইউজি/জেডএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।