ঢাকা, বুধবার, ১৭ বৈশাখ ১৪৩১, ০১ মে ২০২৪, ২১ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

রাঙামাটিতে ধর্ষণের ৩১ বছর পর দুই ধর্ষকের ১৪ বছরের সাজা

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯০৫ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
রাঙামাটিতে ধর্ষণের ৩১ বছর পর দুই ধর্ষকের ১৪ বছরের সাজা

রাঙামাটি: ১৯৯১ সালের ধর্ষণ মামলায় মো. ইউসুফ এবং মো. ছিদ্দিক মিয়া নামে দুই আসামিকে ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দিয়েছেন রাঙামাটির বিশেষ ট্রাইব্যুনাল আদালত নম্বর-১। একই সঙ্গে দুইজনকে ২০ হাজার টাকা করে জরিমানা অনাদায়ে আরও এক বছরের কারাদণ্ড দেওয়া হয়।

সোমবার (১৭ জুলাই) দুপুরে রাঙামাটি বিশেষ ট্রাইব্যুনাল আদালত নম্বর-১ এর বিচারক সহিদুল ইসলাম এ রায় ঘোষণা করেন।

আসামি ইউসুফের বাড়ি জেলা শহরের পুরাতন বস্তি এলাকায় এবং ছিদ্দিকের বাড়ি লংগদু উপজেলার গুলশাখালী ইউনিয়নে। তবে আসামি ছিদ্দিক মিয়া পলাতক রয়েছেন।

মামলার নথি সূত্রে জানা গেছে, ১৯৯১ সালের ২০ নভেম্বর বিকেল ৩টার দিকে একটি সাম্পানে করে রিজার্ভ বাজার থেকে চক্রপাড়া ফেরার পথে আরেকটি সাম্পান নিয়ে পথ অবরোধ করে দুই আসামি। পরে কাপ্তাই হ্রদের মধ্যেই সাম্পানের ভেতরে আসামিরা ভিকটিমকে ধর্ষণ করেন।

এ বিষয়ে মামলা দায়েরের পর শুনানি ও সাক্ষ্যপ্রমাণ শেষে আসামিদের ১৪ বছরের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়।  
কারাবাসে থাকা আসামি মো. ইউসুফকে সাজা পরোয়ানামূলে জেল হাজতে পাঠানো এবং পলাতক আসামি মো. ছিদ্দিক মিয়ার প্রতি সাজা উল্লেখ করে গ্রেপ্তারি পরোয়ানা ইস্যু করার নির্দেশ দিয়েছেন আদালত।

রাষ্ট্রপক্ষের পাবলিক প্রসিকিউটর (পিপি) ও জেলা আইনজীবী সমিতির সভাপতি অ্যাডভোকেট রফিকুল ইসলাম বলেন, আমরা এ রায়ে সন্তুষ্ট। ভিকটিম ন্যায় বিচার পেয়েছেন।

বাংলাদেশ সময়: ০৯০৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।