ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

জাতীয় পার্টি নেতা সালাম হত্যা: মা-মেয়ে ৫ দিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
জাতীয় পার্টি নেতা সালাম হত্যা: মা-মেয়ে ৫ দিনের রিমান্ডে

ঢাকা: রাজধানীর শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সামনের সড়ক থেকে জাতীয় পার্টির (জেপি) কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক সালাম বাহাদুরের মরদেহ উদ্ধারের ঘটনায় দায়ের করা মামলায় দুইজনের ৫ দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

বুধবার (১৯ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আতাউল্লাহ এ আদেশ দেন।

রিমান্ডে যাওয়া দুই আসামি হলেন- মা মমতা বেগম ও মেয়ে কামরুন্নাহার চাঁদনী।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা শেরে বাংলা নগর থানার উপ পরিদর্শক আকতারুজ্জামান আসামিদের আদালতে হাজির করে সাতদিনের রিমান্ড চেয়ে আবেদন করেন। তবে আসামিদের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। শুনানি শেষে বিচারক তাদের পাঁচদিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

সিএমএম আদালতে শেরে বাংলা নগর থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ পরিদর্শক আলমগীর হোসেন এ তথ্য জানান।

এর আগে মঙ্গলবার ঢাকা ও মানিকগঞ্জের সিংগাইর উপজেলার গাজিন্দা এলাকায় অভিযান চালিয়ে তাদের গ্রেপ্তার করে পুলিশ।

১৫ জুলাই দিবাগত রাত ১২টায় রাজধানীর কলেজ গেট এলাকার শহীদ সোহরাওয়ার্দী মেডিকেল কলেজ হাসপাতালের সামনের সড়ক থেকে সালাম বাহাদুরের (৫২) মরদেহ উদ্ধার করে পুলিশ।

জানা যায়, ওইদিন দিবাগত রাত ১২টার দিকে একটি লাল রঙের প্রাইভেটকার থেকে দুই তরুণ-তরুণী সালাম বাহাদুরের মরদেহ ফেলে যায়। এরপর সেখান থেকে মরদেহ উদ্ধার করে মর্গে নেয় পুলিশ। এ ঘটনায় সালাম বাহাদুরের ছোট ভাই আব্দুল করিম খলিফা ১৬ জুলাই শেরে বাংলা নগর থানায় অজ্ঞাতপরিচয় ব্যক্তিদের আসামি করে হত্যা মামলা করেন।

সালাম বাহাদুর পেশায় একজন ঠিকাদার ছিলেন। ধানমন্ডির ২৭ নম্বর সড়কে তার বাসা। গ্রামের বাড়ি পিরোজপুরের ইন্দুরকানিতে। তিনি জেপির কেন্দ্রীয় কমিটির অর্থ সম্পাদক।

বাংলাদেশ সময়: ২০০২ ঘণ্টা, জুলাই ১৯, ২০২৩
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।