ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

নুর-রাশেদসহ ৯৭ জনের মামলার প্রতিবেদন ১১ সেপ্টেম্বর

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩২ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
নুর-রাশেদসহ ৯৭ জনের মামলার প্রতিবেদন ১১ সেপ্টেম্বর

ঢাকা: তালা ভেঙে কার্যালয়ে ঢোকার চেষ্টার অভিযোগে গণঅধিকার পরিষদের সভাপতি নুরুল হক নুর ও সাধারণ সম্পাদক রাশেদ খানসহ ৯৭ জনের বিরুদ্ধে দায়ের করা মামলার প্রতিবেদন দাখিলের জন্য আগামী ১১ সেপ্টেম্বর দিন ধার্য করেছেন আদালত।

শুক্রবার (২১ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট রশিদুল আলম মামলার এজাহার গ্রহণ করে প্রতিবেদন দাখিলের এ দিন ধার্য করেন।

শনিবার (২২ জুলাই) সিএমএম আদালতে পল্টন থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের উপ পরিদর্শক শাহ আলম এ তথ্য জানান।

২০ জুলাই রাতে রাজধানীর পল্টন থানায় মামলাটি করেন প্রীতম-জামান টাওয়ারের ষষ্ঠতলায় গণঅধিকার পরিষদের কার্যালয়ের ফ্লোরের মালিক কর্নেল (অব.) মিয়া মশিউজ্জামান। মামলায় নুর-রাশেদসহ ১৭ জনের নামোল্লেখসহ অজ্ঞাতপরিচয় প্রায় ৮০ জনকে আসামি করা হয়েছে।  

এজাহারভুক্ত অন্য আসামিরা হলেন- শহীদুল ইসলাম ফাহিম, বিপ্লব কুমার পোদ্দার, শাকিল উজ্জামান, সরকার নুরে এরশাদ সিদ্দিকী, নাদিম হাসান, মনজুর মোরশেদ, বিন ইয়ামিন মোল্যা, রবিউল ইসলাম, আমিনুল ইসলাম (নুর), ফাতেমা তাসনীম, হেলেনা আক্তার, সাব্বির হোসেন, অর্ণব হোসেন, আবির ইসলাম সবুজ, ইমরান হোসেন প্রমুখ।

মামলার এজাহারে বলা হয়, ফ্লোর ভাড়া নিয়ে গণঅধিকার পরিষদের কেন্দ্রীয় কার্যালয় হিসেবে ব্যবহার করলেও ১৬ মাস ভাড়া পরিশোধ করেনি। এছাড়া নুরের সঙ্গে রাষ্ট্রীয় নিরাপত্তার জন্য ঝুঁকিপূর্ণ দেশি-বিদেশি সংগঠন ও ব্যক্তির সংশ্লিষ্ট থাকায় কার্যালয়ে তালা দেন মালিক মশিউজ্জামান। কিন্তু বৃহস্পতিবার (২০ জুলাই) তালা ভেঙে কার্যালয়ে ঢোকার চেষ্টা করেন নুর ও তার অনুসারীরা।

ঘটনার দিন কার্যালয়ের কলাপসিবল গেট ও তালা ভেঙে প্রবেশ করেন নুরসহ গণঅধিকার পরিষদের নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ কার্যালয় থেকে তাদের বের করে দেয়। কার্যালয়টি বর্তমানে পুলিশের নিয়ন্ত্রণে।  

বাংলাদেশ সময়: ২০৩২ ঘণ্টা, জুলাই ২২, ২০২৩
কেআই/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।