ঢাকা, বুধবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২২ মে ২০২৪, ১৩ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ধানমন্ডি ৩২ নম্বর থেকে ককটেলসহ গ্রেপ্তার দুজন রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১২৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
ধানমন্ডি ৩২ নম্বর থেকে ককটেলসহ গ্রেপ্তার দুজন রিমান্ডে

ঢাকা: রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে ককটেল বোমা সদৃশ বস্তুসহ গ্রেপ্তার দুই আসামির তিনদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

সোমবার (২৪ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী রিমান্ডের এই আদেশ দেন।

রিমান্ডে যাওয়া আসামিরা হলেন—হালিম রাজ (২৬) ও আব্দুল হালিম (৩০)।

রোববার (২৩ জুলাই) বিকেল সাড়ে ৫টার দিকে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরের একটি রেস্টুরেন্টের সামনে গাড়ি পার্কিং এলাকা থেকে তাদের আটক করা হয়। এরপর তাদের বিরুদ্ধে ধানমণ্ডি থানায় একটি মামলা করে পুলিশ।  

সেই মামলায় গ্রেপ্তার দেখিয়ে জিজ্ঞাসাবাদের জন্য সোমবার তাদের সাতদিনের রিমান্ড আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা পুলিশের উপপরিদর্শক রেজাউল করিম। শুনানি শেষে বিচারক তিনদিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।

দুজনকে আটকের পর ধানমন্ডি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. পারভেজ ইসলাম বলেন, হালিম রাজ তৃতীয় শ্রেণি পর্যন্ত পড়াশোনা করে ঢাকায় চলে আসেন। বর্তমানে তিনি নিজে গান লিখে কবিতা লিখেন এবং এডিটিং করেন। তার ইচ্ছা প্রধানমন্ত্রী এবং বঙ্গবন্ধুকে নিয়ে তার লেখা কবিতা ও গান পেনড্রাইভ এবং সিডির মাধ্যমে প্রধানমন্ত্রীর কাছে পাঠাবেন। এ নিয়ে তিনি বিভিন্ন জায়গায় এবং বিভিন্ন ব্যক্তির কাছে গিয়ে তার মনের ইচ্ছার কথা কথা প্রকাশ করেন। কিন্তু কোথাও পাত্তা পাননি। পরে ধানমন্ডি ৩২ নম্বরের জাদুঘরে কর্মরত আবুল কাশেম ওরফে কিশোরের কাছে গিয়ে তার মনের কথা জানান।

আটক হালিম রাজা জানান, এক বছর আগে কিশোরকে তিনি ৩৫ হাজার টাকা দেন তার কবিতা ও গান প্রধানমন্ত্রীর কাছে পাঠানোর উদ্দেশ্যে। কিশোর টাকা নিয়ে কাজ না করায় তিনি ক্ষুব্ধ হয়ে এ কাজ করেছেন।

বাংলাদেশ সময়: ২১২৫ ঘণ্টা, জুলাই ২৪, ২০২৩
কেআই/এমজেএফ 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।