ঢাকা, মঙ্গলবার, ৭ জ্যৈষ্ঠ ১৪৩১, ২১ মে ২০২৪, ১২ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

দাউদকান্দিতে শিশু হত্যার দায়ে স্বামী-স্ত্রীর যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০২৩ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
দাউদকান্দিতে শিশু হত্যার দায়ে স্বামী-স্ত্রীর যাবজ্জীবন 

কুমিল্লা: কুমিল্লার দাউদকান্দিতে শিশু হত্যার দায়ে স্বামী-স্ত্রীর যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (২৫ জুলাই) কুমিল্লার অতিরিক্ত জেলা ও দায়রা জজ পঞ্চম আদালতের বিচারক জাহাঙ্গীর আলম এ রায় দেন।

দণ্ডপ্রাপ্তরা হলেন- ব্রাহ্মণবাড়িয়া সদর উপজেলার ভাদুঘর গ্রামের মো. এনামুল এলাহী শুভ ও তার স্ত্রী ও কিশোরগঞ্জ জেলার পাইকসা গ্রামের নুরুদ্দিনের মেয়ে মোসা. নাদরাতুল নাঈম আহমেদ। এছাড়া দুজনকে ৩০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।  

মামলার রাষ্ট্রপক্ষের আইনজীবী মো. রফিকুল ইসলাম জানান, ২০২০ সালের ২৭ অক্টোবর দিবাগত রাত ২টার সময় কিশোরগঞ্জ জেলার পাইকসা গ্রামের মো. সিরাজুল ইসলামের মেয়ে শিশু মরিয়ম আক্তারকে (৭) শারীরিক নির্যাতন করে হত্যা করা হয়। পরদিন আসামিরা মরদেহ চাদরে পেঁচিয়ে প্রাইভেটকারে করে মরিয়মের বাড়িতে নিয়ে যায়। এসময় চাদর খুলে মরিয়মের শরীরের বিভিন্ন স্থানে অসংখ্য ছিদ্র, চামড়া ছোলা ও কালচে দাগ দেখে আত্মীয়রা পুলিশকে খবর দিলে আসামিদের আটক করে পুলিশ। এ ব্যাপারে ২০২০ সালের ২৯ অক্টোবর মরিয়মের বাবা দাউদকান্দি মডেল থানায় একটি হত্যা মামলা দায়ের করেন।  

আইনজীবী রফিকুল ইসলাম আরও জানান, আসামি নাদরাতুল নাঈম মরিয়মদের প্রতিবেশী। মরিয়মকে আসামিরা বাড়ি থেকে নিজেদের সন্তানদের সঙ্গে খেলা করার জন্য তাদের দাউদকান্দির ভাড়াবাড়িতে নিয়ে যায়। পরে তাকে দিয়ে শিশুশ্রম করায় এবং বিভিন্ন সময় শারীরিক নির্যাতন করে। নির্যাতনের কারণেই সে মারা যায়। আদালত তাদের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন। রায়ে আমরা সন্তুষ্ট।

বাংলাদেশ সময়: ২০২০ ঘণ্টা, জুলাই ২৫, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।