ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সুড়ঙ্গ সিনেমা পাইরেসি: দুইজন কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪০ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
সুড়ঙ্গ সিনেমা পাইরেসি: দুইজন কারাগারে

ঢাকা: কোরবানির ঈদে মুক্তিপ্রাপ্ত রায়হান রাফি পরিচালিত সিনেমা ‘সুড়ঙ্গ’ পাইরেসির ঘটনায় করা মামলায় দুইজনকে কারাগারে পাঠানো হয়েছে।  

রোববার (৩০ জুলাই) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ নুরুল হুদা চৌধুরী তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

কারাগারে যাওয়া দুই আসামি হলেন- মনিরুল শেখ ও ইমামুল কবির।

এদিন মামলার তদন্ত কর্মকর্তা গোয়েন্দা সাইবার অ্যান্ড স্পেশাল ক্রাইম (উত্তর) বিভাগের উপ-পরিদর্শক (এসআই) নূরনাহার খাতুন আসামিদের আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করেন। ইমামুলের পক্ষে তার আইনজীবী প্রদীপ দেবনাথ ও মনিরুলের পক্ষ গোলাম মাওলা জামিন চেয়ে আবেদন করেন। তবে জামিনের বিষয়ে শুনানির জন্য আগামী সোমবার (৩১ জুলাই) দিন রাখার আবেদন করেন আইনজীবীরা। আসামিপক্ষের নিবেদন মতে আদালত দুই আসামিকে কারাগারে পাঠিয়ে সোমবার জামিন শুনানির দিন ঠিক করেন।

বনানী থানার আদালতের সাধারণ নিবন্ধন শাখার এসআই জালাল উদ্দিন এসব তথ্য জানান।

কোরবানির ঈদে মুক্তিপ্রাপ্ত রায়হান রাফি পরিচালিত সিনেমা ‘সুড়ঙ্গ’ পাইরেসির শিকার হয়।  

ডিবিপ্রধান হারুন অর রশীদ গত শনিবার সাংবাদিকদের বলেন, দুদিন আগে ‘সুড়ঙ্গ’ ছবির প্রযোজক, পরিচালক, নায়ক-নায়িকা এসেছিল আমার কাছে। ছবিটি দেশের ও বিদেশের অনেকগুলো হলে চলছে। প্রচুর দর্শক সমাগম হচ্ছে। সে মুহূর্তে কে বা কারা দর্শককে হলে যাওয়া থেকে বিরত রাখার জন্য ইউটিউব চ্যানেলে বা বিভিন্ন জায়গায় প্রকাশ করে।  

তিনি বলেন, সেটা আইনের দৃষ্টিতে অপরাধ এবং প্রযোজককে আর্থিকভাবে ক্ষতিগ্রস্ত করার উদ্দেশে করা। এটি ইন্ডাস্ট্রির জন্য ক্ষতিকর। তাই আমাদের কাছে অভিযোগ আসার পরপরই অ্যাকশন নিয়েছি। আটকরা পাইরেসির সঙ্গে জড়িত থাকার কথা স্বীকার করেছেন।

বাংলাদেশ সময়: ১৬৩৯ ঘণ্টা, জুলাই ৩০, ২০২৩
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।