ঢাকা, বৃহস্পতিবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

ছাত্র অধিকার পরিষদ সভাপতি বিন ইয়ামিন একদিনের রিমান্ডে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৯ ঘণ্টা, আগস্ট ৭, ২০২৩
ছাত্র অধিকার পরিষদ সভাপতি বিন ইয়ামিন একদিনের রিমান্ডে

ঢাকা: স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের বিরুদ্ধে বিক্ষোভের সময় পুলিশের ওপর হামলার অভিযোগে মতিঝিল থানায় হওয়া মামলায় ছাত্র অধিকার পরিষদের সভাপতি বিন ইয়ামিন মোল্লার একদিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

সোমবার (৭ আগস্ট) ঢাকার অতিরিক্ত চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট সুলতান সোহাগ উদ্দিন এ আদেশ দেন।

 

গত ১ আগস্ট দিনগত রাতে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ। পরদিন গণঅধিকার পরিষদের অফিস ভাঙচুরের ঘটনায় ভবন মালিকের করা রাজধানীর পল্টন থানার মামলায় জামিন পান তিনি। তবে ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির আগমনের সময় বিক্ষোভের ঘটনায় মতিঝিল থানার মামলায় বিন ইয়ামিনকে গ্রেপ্তার দেখানোসহ জিজ্ঞাসাবাদের জন্য ১০ দিনের রিমান্ড আবেদন করেন ডিবির উপ-পরিদর্শক (এসআই) খান মনিরুজ্জামান। ওইদিন সেই আবেদন শুনানির জন্য ৭ আগস্ট দিন রেখে তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত।  

সে অনুযায়ী আজ রিমান্ড শুনানি উপলক্ষে বিন ইয়ামিনকে আদালতে হাজির করা হয়। এ সময় আসামিপক্ষে আইনজীবী রিমান্ড বাতিলপূর্বক জামিন আবেদন করেন। রাষ্ট্রপক্ষ জামিনের বিরোধিতা করে। শুনানি শেষে বিচারক তার একদিনের রিমান্ড মঞ্জুর করে আদেশ দেন।  

সিএমএম আদালতে মতিঝিল থানার সাধারণ নিবন্ধন কর্মকর্তা পুলিশের এসআই শাহ আলম এ তথ্য জানান।  

গত ১ আগস্ট দিনগত রাতে তাকে আটক করে গোয়েন্দা পুলিশ। গণঅধিকার পরিষদের একাংশের সভাপতি নুরুল হক নুর অভিযোগ করেন, রাজধানীর হাতিরঝিলের মহানগর প্রজেক্ট এলাকায় তার বাসার দরজা ভেঙে বিন ইয়ামিন মোল্লাকে আটক করে ডিবি।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, আগস্ট ০৭, ২০২৩
কেআই/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।