ঢাকা, শনিবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৮ মে ২০২৪, ০৯ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

সুনামগঞ্জে হত্যা মামলায় এক আসামির মৃত্যুদণ্ড, তিন জনের যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
সুনামগঞ্জে হত্যা মামলায় এক আসামির মৃত্যুদণ্ড, তিন জনের যাবজ্জীবন

সিলেট: সুনামগঞ্জে আদালতে হাজিরা দিতে এসে প্রতিপক্ষের ছুরিকাঘাতে খুনের ঘটনায় এক আসামির মৃত্যুদণ্ড ও তিন জনের যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।

মৃত্যুদণ্ডপ্রাপ্ত আসামি ফয়েজ আহমদ ও যাবজ্জীবন কারাদণ্ডপ্রাপ্তরা হলেন, সেবুল মিয়া, সাজিদ ও শাহান।



বুধবার (১৬ আগস্ট) বেলা সাড়ে ১১টায় সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মো. হেমায়েত উদ্দিন এ রায় ঘোষণা করেন।

সুনামগঞ্জ জেলা ও দায়রা জজ আদালতের পাবলিক প্রসিকিউটর খায়রুল কবির রুমেন এ তথ্য নিশ্চিত করেন।

আদালত সূত্রে জানা যায়, সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলার গলাখাই গ্রামের মিজানুর রহমান খোকন মিয়ার সঙ্গে ফয়েজ মিয়া ও সেবুল, সাজিদ ও শাহানের জমি সংক্রান্ত বিরোধ ছিল। এ নিয়ে আদালতে মামলা চলছিল।

২০২২ সালের ২১ জুলাই দুপুর ১২টার দিকে নিজের জীবনের নিরাপত্তা নেই, এমন মামলায় বিচারপ্রার্থী খোকন আদালতে হাজিরা দিতে যান। দুপুর সাড়ে ১২টার দিকে আইনজীবী সমিতির সামনে তাকে একা পেয়ে ফয়েজ, সাজিদ, শাহান ও সেবুল ছুরি দিয়ে কুপিয়ে খুন করেন।

বিষয়টি দেখে উপস্থিত জনতা, আইনজীবী ও তাদের সহকারীরা এগিয়ে এসে ফয়েজ, সাজিদ ও সেবুলকে ধরে আইনজীবী সমিতিতে আটকে রাখেন। শাহান নামের আরেকজন পালানোর সময় জনতার হাতে আটক হয়। আটক তিনজনকে ছুরিসহ পুলিশে সোপর্দ করা হয়। নিহতের বাবা ফটিক মিয়া বাদী হয়ে হত্যা মামলা দায়ের করেন। মামলার বিচারকার্য শেষে আজ রায়ের দিন ধার্য ছিল। রায় শুনানিতে বিচারক এক আসামির মৃত্যুদণ্ড ও তিন জনের যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দেন।

বাংলাদেশ সময়: ১৭২৬ ঘণ্টা, আগস্ট ১৬, ২০২৩
এনইউ/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।