ঢাকা, বৃহস্পতিবার, ২ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৬ মে ২০২৪, ০৭ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

রাজশাহীতে শিশু ধর্ষণের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০৫ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
রাজশাহীতে শিশু ধর্ষণের দায়ে এক ব্যক্তির যাবজ্জীবন

রাজশাহী: রাজশাহীতে ১১ বছরের এক শিশু ধর্ষণের দায়ে বজলুর রহমান (৪০) নামে এক ব্যক্তিকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (১৭ আগস্ট) দুপুরে রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল-২ এর বিচারক মুহাম্মদ হাসানুজ্জামান এ আদেশ দেন।

সাজাপ্রাপ্ত বজলুর রহমান রাজশাহীর দুর্গাপুর উপজেলার মাড়িয়া গ্রামের মৃত চান শেখের ছেলে।

রায়ের পর রাজশাহীর নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইবুনাল আদলতের পিপি অ্যাডভোকেট শামসুন নাহার মুক্তি এ তথ্য নিশ্চিত করেন।

তিনি বলেন, ২০২০ সালে রাজশাহীর দুর্গাপুরের বজলুর রহমানের নামে একটি ধর্ষণ মামলা হয়। আসামি মামলার বাদীর ছোট বোনের স্বামী। সেই সুবাদে তিনি বাদীর মেয়েকে তার ঘরে নিয়ে গিয়ে জোর করে ধর্ষণ করেন। এ ঘটনায় ২০২০ সালের ৩০ জুন তার বাবা বাদী হয়ে দুর্গাপুর থানায় মামলা দায়ের করেন। ওই মামলার রায় আজ ঘোষণা করেন আদালত।

শামসুন নাহার মুক্তি বলেন, আসামির নামে নারী ও শিশু নির্যাতন দমন আইন-২০০০ এর ৯ (১) ধারায় আনীত অভিযোগ সন্দেহাতীতভাবে প্রমাণিত হওয়ায় তাকে যাবজ্জীবন সশ্রম কারাদণ্ড ও নগদ ২ লাখ টাকা জরিমানা করা হয়েছে। আর জরিমানার টাকা ভিকটিমকে দেওয়ার আদেশ দিয়েছেন আদালতের বিচারক। অনাদায়ে আরও এক মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭০৪ ঘণ্টা, আগস্ট ১৭, ২০২৩
এসএস/আরবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।