ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

আইন ও আদালত

চিতলমারীতে ব্যবসায়ী হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৩৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
চিতলমারীতে ব্যবসায়ী হত্যা মামলায় যুবকের যাবজ্জীবন

বাগেরহাট: বাগেরহাটের চিতলমারীতে ব্যবসায়ী রুবেল ফকির হত্যা মামলায় রাজু ফকির (২২) নামে এক যুবককে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত। একইসঙ্গে আসামিকে ১০ হাজার টাকা জরিমানা অনাদায়ে আরও তিন মাসের সশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

মঙ্গলবার (২১ নভেম্বর) বিকেল ৫টায় বাগেরহাট জেলা ও দায়রা জজ মোহা. রবিউল ইসলাম এ রায় ঘোষণা করেন। এছাড়া এ মামলার অন্য ১০ আসামিকে বেকসুর খালাস দিয়েছেন আদালত। রায় ঘোষণার সময় আসামিরা উপস্থিত ছিলেন।

দণ্ডপ্রাপ্ত রাজু ফকির চিতলমারি উপজেলার খিলিগাতি গ্রামের রেজাউল ফকিরের ছেলে। হত্যার শিকার রুবেল ফকির একই গ্রামের মৃত মোহসিন ফকিরের ছেলে।

মামলা সূত্রে জানা যায়, ২০১৯ সালের ২ মে রাতে চিতলমারী উপজেলার খিলিগাতি বাজার এলাকায় ব্যবসায়ী রুবেল ফকিরের সঙ্গে পাওনা টাকা নিয়ে বাগ-বিতণ্ডা হয় রাজু ফকিরের। একপর্যায়ে রাজু ফকির ক্রিকেট খেলার স্ট্যাম্প দিয়ে রুবেলের মাথায় আঘাত করেন। এতে গুরুতর আহত হলে রুবেল ফকিরকে প্রথমে বাগেরহাট জেলা হাসপাতালে এবং পরে খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি করা হয়। পরের দিন ৩ মে উন্নত চিকিৎসার জন্য খুলনা থেকে ঢাকায় যাওয়ার পথে রুবেলের মৃত্যু হয়।

এ ঘটনায় নিহতের মা শিরিনা বেগম বাদী হয়ে চিতলমারী থানায় রেজাউল ফকিরসহ ১০-১২ জনের নাম উল্লেখ করে মামলা দায়ের করেন। একই বছর ২৭ আগস্ট জেলা গোয়েন্দা পুলিশের ওসি মো. রেজাউল করিম ১২ আসামির বিরুদ্ধে চার্জশিট দেন। আদালত চার্জ গঠনের সময় এক আসামিকে অব্যাহতি দেন।

এ মামলায় বাদীপক্ষের আইনজীবী সরকারি কৌঁসুলি মোহাম্মাদ আলী। আসামিপক্ষের আইনজীবী ছিলেন ফয়সাল আরেফিন।

বাংলাদেশ সময়: ১৮২৭ ঘণ্টা, নভেম্বর ২১, ২০২৩
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।