ঢাকা, শনিবার, ২১ বৈশাখ ১৪৩১, ০৪ মে ২০২৪, ২৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

তিন মাসের মেয়েকে আছড়ে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
তিন মাসের মেয়েকে আছড়ে হত্যার দায়ে বাবার মৃত্যুদণ্ড

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গায় তিন মাস বয়সী শিশু রাইসা খাতুনকে হত্যার দায়ে বাবা মনিরুল ইসলাম রঞ্জুকে (২৫) মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে জরিমানা করা হয়েছে ৫০ হাজার টাকা।

রোববার (২৬ নভেম্বর) দুপুরে সিরাজগঞ্জ অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের বিচারক মো. আবুল বাশার মিঞা আসামির উপস্থিতিতে এ রায় দেন।  

দণ্ডপ্রাপ্ত রঞ্জু সিরাজগঞ্জের উল্লাপাড়া উপজেলার সলঙ্গা থানার চৌবিলা পশ্চিম পাড়ার আব্দুর রহিমের ছেলে।

সিরাজগঞ্জ অতিরিক্ত দায়রা জজ-২ আদালতের অতিরিক্ত পিপি জেবুন্নেছা খাতুন জেবা রহমান এ তথ্য নিশ্চিত করেছেন।  

মামলা সূত্র জানায়, মনিরুল ইসলাম রঞ্জুর সঙ্গে প্রায় তিন বছর আগে পাশের ভয়নগর গ্রামের নজরুল ইসলামের মেয়ে জান্নাতি খাতুনের বিয়ে হয়। বিয়ের পর থেকে তাদের মধ্যে ঝগড়া বিবাদ লেগেই থাকতো। একপর্যায়ে অন্তঃসত্ত্বা অবস্থায় জান্নাতি খাতুন বাবার বাড়ি চলে যান। সেখানেই একটি কন্যা সন্তানের জন্ম দেন তিনি। এরপর উভয় পরিবারের মধ্যে সমঝোতা হওয়ায় ২০২২ সালের ২৯ মার্চ রাতে স্ত্রী ও শিশুকন্যাকে বাড়িতে নিয়ে আসেন রঞ্জু। পরদিন ৩০ মার্চ বিকেলে মেয়েকে ঘুম পাড়িয়ে গোসল করতে যান জান্নাতি। এ সুযোগে রঞ্জু তার মেয়েকে মাটিতে আছাড় দেন ও লাথি মারেন। এতে ঘটনাস্থলেই শিশুটি মারা যায়। এ ঘটনার পর থেকেই রাইসার বাবা রঞ্জু পলাতক ছিলেন।

এ ঘটনায় নিহত শিশু রাইসার নানা নজরুল ইসলাম বাদী হয়ে তিনজনকে আসামি করে সলঙ্গা থানায় হত্যা মামলা করেন।  

ওইদিন রাতেই সলঙ্গা থানার গোঁজা ব্রিজ এলাকায় অভিযান চালিয়ে রঞ্জুকে গ্রেপ্তার করে র‌্যাব। আসামি রঞ্জু আদালতে স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন। দীর্ঘ শুনানি শেষে বিচারক আজ এই রায় ঘোষণা করেন।  

বাংলাদেশ সময়: ১৯২২ ঘণ্টা, নভেম্বর ২৬, ২০২৩
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।