ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হত্যা মামলা: লালমনিরহাটে ২ ইউপি চেয়ারম্যানসহ কারাগারে ৩

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৯ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
হত্যা মামলা: লালমনিরহাটে ২ ইউপি চেয়ারম্যানসহ কারাগারে ৩

লালমনিরহাট: লালমনিরহাটে হরতালে শ্রমিকলীগ নেতা জাহাঙ্গীর আলম হত্যা মামলায় গ্রেপ্তার তিনজনকে কারাগারে পাঠিয়েছেন আদালত। এদের মধ্যে দুজন ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান ও একজন বিএনপির নেতা।

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুরে লালমনিরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক নজরুল ইসলাম এ রায় দেন।  

আদালতের নির্দেশে কারাগারে পাঠানো ওই তিনজন হলেন- লালমনিরহাট সদর উপজেলার বড়বাড়ি ইউপি চেয়ারম্যান ও জেলা ছাত্রদলের সভাপতি নাজমুল হুদা লিমন, পঞ্চগ্রাম ইউপির সাবেক চেয়ারম্যান ইউনিয়ন বিএনপির সভাপতি দেলোয়ার হোসেন মাস্টার ও হারাটি ইউনিয়ন বিএনপির সভাপতি আব্দুল হাকিম খান।  

আদালত সূত্রে জানা গেছে, গত ২৯ অক্টোবর সকালে বিএনপির ডাকা হরতালে লালমনিরহাট সদর উপজেলার মহেন্দ্রনগর রেলগেট এলাকায় বিএনপির নেতা-কর্মীরা আওয়ামী লীগের কর্মীদের ওপর হামলা করেন। এতে ছয়জন আহত হন। আহতদের রংপুর মেডিকেল কলেজ (রমেক) হাসপাতালে ভর্তি করা হয়। সেখানে চিকিৎসাধীন অবস্থায় ওইদিন রাতে সদর উপজেলা লোড আনলোড শ্রমিক ইউনিয়নের প্রচার সম্পাদক যুবলীগের সদস্য জাহাঙ্গীর আলমের মৃত্যু হয়।

এ ঘটনায় লালমনিরহাট সদর থানায় কেন্দ্রীয় বিএনপির সাংগঠনিক সম্পাদক সাবেক উপমন্ত্রী আসাদুল হাবিব দুলুসহ শতাধিক নেতা-কর্মীর বিরুদ্ধে নাশকতায় হত্যা মামলা দায়ের করা হয়। এ মামলায় উচ্চ আদালতে জামিন নিয়েছিলেন অভিযুক্তরা।  

উচ্চ আদালতের জামিনে থাকা অভিযুক্তদের তিনজন মঙ্গলবার লালমনিরহাটের অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন। আদালতের বিচারক নজরুল ইসলাম তাদের তিনজনের জামিন আবেদন না মঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দেন।

লালমনিরহাট আদালত থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) নুরুজ্জামান চৌধুরী ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

বাংলাদেশ সময়: ১৯৪৫ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।