ঢাকা, রবিবার, ১৫ বৈশাখ ১৪৩১, ২৮ এপ্রিল ২০২৪, ১৮ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

আটরশির ওরস-জাকের পার্টির সম্মেলন নিয়ে যে আদেশ দিলেন সুপ্রিম কোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৩৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
আটরশির ওরস-জাকের পার্টির সম্মেলন নিয়ে যে আদেশ দিলেন সুপ্রিম কোর্ট

ঢাকা: ফরিদপুরের আটরশিতে ওরস এবং বাইশরশিতে জাকের পার্টির সম্মেলন আলাদা ধার্য তারিখে করতে পারবেন বলে আদেশ  দিয়েছেন আপিল বিভাগ। এ বিষয়ে প্রয়োজনীয় নিরাপত্ত ব্যবস্থা নেওয়ার জন্য জেলা পুলিশ সুপারকে নির্দেশ দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (৮ ফেব্রুয়ারি) প্রধান বিচারপতি ওবায়দুল হাসানের নেতৃত্বে ৫ বিচারপতির আপিল বিভাগের বেঞ্চ এ আদেশ দেন।

আইনজীবীদের তথ্য মতে, ফরিদপুরের আটরশি পীরের দুই ছেলে মাহফুজুল হক ও মোস্তফা আমীর ফয়সল। এর মধ্যে বড় ছেলে ১৭ থেকে ২০ ফেব্রুয়ারি আটরশির জাকের মঞ্জিলে ওরস শরীফের আয়োজন করেছেন। আর ১১ ও ১২ ফেব্রুয়ারি ছোট ছেলে জাকের পার্টির ইসলামী মহাসম্মেলনের অনুমতি নিয়েছেন বাইশরশির স্পিনিং মিলসের মাঠে।

আদালতে মোস্তফা আমীরের পক্ষে ছিলেন ব্যারিস্টার তানজীব উল আলম, মোহাম্মদ সাঈদ আহমেদ রাজা ও সৈয়দা নাসরিন।  

মাহফুজুল হকের পক্ষে ছিলেন আইনজীবী মো. মোমতাজ উদ্দিন ফকির ও  মোশতাক আহমেদ চৌধুরী।

মোশতাক আহমেদ চৌধুরী জানান, চলতি বছর জাকের পার্টি বাইশরশি ফরিদপুর স্পিনিং মিলসে মহাসম্মেলন করতে চায়। জেলা প্রশাসন তাদের করতে অনুমোদন দেন। আমরা বলেছি এ কোম্পানি প্রপার্টিতে জেলা প্রশাসন কিভাবে তাদের অনুমতি দেন। এর বিরুদ্ধে হাইকোর্টে আবেদনের পর হাইকোর্ট সম্মেলনের ওপর স্থিতাবস্থা দেন। পরে হাইকোর্টের আদেশ স্থগিত করেন চেম্বার আদালত। এ আদেশ প্রত্যাহার চেয়ে আবেদন করা হয়। আজকে আপিল বিভাগ বলেছেন-দুইটা ভিন্ন ভিন্ন জায়গায় দুই তারিখে হবে। তাই শান্তিপূর্ণভাবে করার জন্য পুলিশ সুপারকে ডাইরেকশন দিয়েছেন।

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৪
ইএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।