ঢাকা, রবিবার, ১ বৈশাখ ১৪৩১, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

নাটোরে বিএনপির ১১ নেতাকর্মী জেলহাজতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
নাটোরে বিএনপির ১১ নেতাকর্মী জেলহাজতে

নাটোর: নাটোরে নাশকতার দুই মামলায় বিএনপির ১১ নেতাকর্মীকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (২২ ফেব্রুয়ারি) দুপুরে নাটোর জেলা ও দায়রা জজ আদালতে আসামিরা হাজির হয়ে জামিন আবেদন করলে বিচারক অম্লান কুসুম জিষ্ণু তাদের আবেদন নামঞ্জুর করে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

আসামিরা হলেন, বাগাতিপাড়া উপজেলার হারুনূর রশিদ, আবু রায়হান, মোশারফ হোসেন, নেকবর হোসেন, তোফাজ্জল হোসেন, হাফিজুর রহমান এবং লালপুর উপজেলার নজরুল ইসলাম মোলাম, আবেদ আলী মণ্ডল, মেহেদী হাসান আরিফ, গিয়াস উদ্দিন ও লুৎফর রহমান।

নাটোর জজকোর্টের পাবলিক প্রসিকিউটর (পিপি) মো. সিরাজুল ইসলাম বাংলানিউজকে  জানান, ২০২৩ সালের ২৯ অক্টোবর বিএনপির ডাকা হরতালে নাশকতা করার প্রস্তুতি নেন। এসময় রাত সোয়া ১২টায় বাগাতিপাড়ার বিহারকোল এলাকায় বিএনপির নেতাকর্মীরা নাশকতার জন্য জড়ো হয়। এতে পুলিশ অভিযান চালিয়ে চারজনকে ঘটনাস্থল থেকে ২টি ককটেল ও ৪টি পেট্রল বোমাসহ আটক করেন। এ ঘটনায় বাগাতিপাড়া থানার উপপরিদর্শক এ জে মিন্টু ১০ জনের নামে ও অজ্ঞাতপরিচয় ৩৫ জনকে অভিযুক্ত করে থানায় মামলা করেন।

অন্যদিকে একই দিন ২৯ অক্টোবর ভোরে লালপুর উপজেলার গৌরিপুরে সড়ক অবরোধ করে বিএনপির নেতাকর্মীরা। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে গিয়ে ২২টি লাঠিসহ ১২ জনকে গ্রেপ্তার করে। এ ঘটনায় লালপুর থানার উপপরিদর্শক রেজাউল করিম বাদী হয়ে ২২ জনের নামে ও অজ্ঞাতপরিচয় ৩০ জনকে অভিযুক্ত করে মামলা করেন। আজ বৃহস্পতিবার দুটি মামলার ১১ জন অভিযুক্ত আদালতে জামিন চাইলে আদালত জামিন নামঞ্জুর করে তাদের জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন।

বাংলাদেশ সময়: ২২১৬ ঘণ্টা, ফেব্রুয়ারি ২২, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।