ঢাকা, মঙ্গলবার, ১০ বৈশাখ ১৪৩১, ২৩ এপ্রিল ২০২৪, ১৩ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

সিংড়ায় বিএনপির ৯ নেতা কারাগারে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
সিংড়ায় বিএনপির ৯ নেতা কারাগারে

নাটোর: নাটোরের সিংড়ায় বিএনপির নয় নেতাকে নাশকতা ও বিশেষ ক্ষমতা আইনের মামলায় কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।  

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) দুপুরে মামলায় অভিযুক্ত ১৪ জন আসামি নাটোরের চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহম্মেদের আদালতে হাজির হয়ে জামিনের আবেদন করেন।

এ সময় শুনানি শেষে নয়জনের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর আদেশ দেন এবং অপর পাঁচজনের জামিন আবেদন মঞ্জুর করেন বিচারক।  

আদালত যাদের জামিন নামঞ্জুর করে কারাগারে পাঠানোর নির্দেশ দিয়েছেন, তারা হলেন- সিংড়া পৌরসভা বিএনপির যুগ্ম আহ্বায়ক বোরহার উদ্দিন বাবু, উপজেলা যুবদলের আহ্বায়ক হাবিবুর রহমান হাবিব মাস্টার, উপজেলা বিএনপির সদস্য রিয়াদ মোস্তফা, সুকাশ ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক মো. হাবিবুর রহমান তালুকদার ডালিম, যুগ্ম আহ্বায়ক বাবলু, কলম ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক হায়দার রশিদ রিপন, ইটালি ইউনিয়ন বিএনপির যুগ্ম আহ্বায়ক আবু তাহের টগর, শেরকোল ইউনিয়ন বিএনপির সদস্য সচিব আবুল কালাম ও যুগ্ম আহ্বায়ক মো. জয়নাল আবেদীন।

আইনজীবী নাজমুল হক বাংলানিউজকে জানান, গত ৫ জানুয়ারি রুজুকৃত এই বিশেষ ক্ষমতা আইনের মামলায় সবাই হাইকোর্ট থেকে ছয় সপ্তাহের আগাম জামিনে ছিলেন। ২৭ ফেব্রুয়ারি চিফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট মারুফ আহম্মেদের আদালতে হাজির হয়ে জামিন প্রার্থনা করেন সবাই।  

নাটোর জেলা বিএনপির যুগ্ম আহ্বায়ক ও সিংড়া উপজেলা বিএনপির সদস্য সচিব দাউদার মাহমুদ বিষয়টি নিশ্চিত করে বাংলানিউজকে বলেন, সরকার বিএনপিকে নিশ্চিহ্ন করতে দলের নেতা-কর্মীদের বিরুদ্ধে মিথ্যা মামলা করে জেলে ভরছে। সরকারের এই আচরণে বিএনপির কয়েক হাজার নেতা-কর্মী এখন কারাগারের অন্ধকারে দিন যাপন করছেন। সব মিথ্যা মামলা প্রত্যাহার করে দলের নেতা-কর্মীদের অবিলম্বে মুক্তির দাবি জানাই।  

বাংলাদেশ সময়: ১৮০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৭, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।