ঢাকা, শনিবার, ১৪ বৈশাখ ১৪৩১, ২৭ এপ্রিল ২০২৪, ১৭ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

ভিকারুননিসার শিক্ষক মুরাদ কারাগারে

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭২৪ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
ভিকারুননিসার শিক্ষক মুরাদ কারাগারে

ঢাকা: ছাত্রীদের যৌন নিপীড়নের অভিযোগে রাজধানীর ভিকারুননিসা নূন স্কুল অ্যান্ড কলেজের আজিমপুর দিবা শাখার সিনিয়র শিক্ষক মোহাম্মদ মুরাদ হোসেন সরকারকে দুই দিনের রিমান্ড শেষে কারাগারে পাঠানো হয়েছে।  

বৃহস্পতিবার (২৯ ফেব্রুয়ারি) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মোহাম্মদ জসীম তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।

 

গত ২৬ ফেব্রুয়ারি রাজধানীর কলাবাগানের বাসা থেকে মুরাদকে গ্রেপ্তার করা হয়। পরদিন ২৭ ফেব্রুয়ারি তাকে জিজ্ঞাসাবাদের জন্য দুই দিনের রিমান্ড মঞ্জুর করেন অপর একটি আদালত।  

সেই রিমান্ড শেষে আজ তাকে আদালতে হাজির করে কারাগারে আটক রাখার আবেদন করে পুলিশ। আবেদনের পরিপ্রেক্ষিতে বিচারক তাকে কারাগারে পাঠানোর আদেশ দেন।  

এদিকে গ্রেপ্তারের পর লালবাগ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) খন্দকার মোহাম্মদ হেলাল উদ্দিন জানান, এক তরুণীর করা নারী নির্যাতন আইনের মামলায় তাকে গ্রেপ্তার করা হয়।  

ছাত্রীদের কোচিংয়ে পড়ানোর সময় শিক্ষক মুরাদ হোসেন সরকার যৌন নিপীড়ন করতেন বলে অভিযোগ ওঠে।  

অভিযোগের প্রাথমিক সত্যতা পাওয়ায় গত ২৪ ফেব্রুয়ারি মুরাদকে অধ্যক্ষের কার্যালয়ে সংযুক্ত করা হয়। শিক্ষার্থী ও অভিভাবকদের বিক্ষোভের মুখে গত ২৬ ফেব্রুয়ারি রাতেই স্কুলের গভর্নিং বডির জরুরি সভায় শিক্ষক মুরাদকে সাময়িক বরখাস্তের সিদ্ধান্ত নেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৭২১ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৯, ২০২৪
কেআই/এসএএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।