ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

বোমা বিস্ফোরণে প্রাণহানি: আসামি তালেব রিমান্ডে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৬ ঘণ্টা, মে ১৩, ২০২৪
বোমা বিস্ফোরণে প্রাণহানি: আসামি তালেব রিমান্ডে

সিরাজগঞ্জ: সিরাজগঞ্জের বেলকুচিতে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে ফজলু শেখ (৪৫) নামে এক শ্রমিক নিহত হওয়ার মামলার আসামি আবু তালেবের এক দিনের রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।  

সোমবার (১৩ মে) বিকেলে সিরাজগঞ্জ গোয়েন্দা শাখা (ডিবি) অফিসার ইনচার্জ জুলহাজ উদ্দিন এ তথ্য নিশ্চিত করেছেন।

এর আগে রোববার বিকেলে সিনিয়র জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতের বিচারক এ কে এম শাহরিয়ার শহীদ বাপ্পী এ রিমান্ড মঞ্জুর করেন।  

আবু তালেব বেলকুচি উপজেলার সুবর্নসাড়া গ্রামের মজিবর রহমানের ছেলে। তিনি স্থানীয় সংসদ সদস্য আব্দুল মমিন মণ্ডলের সমর্থক বলে পরিচিত। তার বিরুদ্ধে উপজেলা নির্বাচনের আগে থানা চত্বরে বিশৃঙ্খলা, উপজেলা চেয়ারম্যান প্রার্থীর ওপর হামলার অভিযোগেও মামলা রয়েছে।  

জুলহাজ উদ্দিন জানান, আবু তালেব গত জাতীয় সংসদ নির্বাচনের আগে সংগঠিত বোমা বিস্ফোরণ ও একজনের মৃত্যুর ঘটনায় দায়ের করা মামলার সন্দেহভাজন আসামি। এ ঘটনায় শনিবার (৪ মে) বিকেলে তাকে নিজবাড়ি থেকে গ্রেপ্তার করা হয়। ওইদিনই তার বিরুদ্ধে ৭ দিনের রিমান্ড চেয়ে আদালতে আবেদন করা হলে বিচারক ১২মে শুনানির দিন ধার্য করেন। পরে রোববার শুনানি শেষে বিচারক এক দিনের রিমান্ড মঞ্জুর করেন।  

প্রসঙ্গত, দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনের আগ মুহূর্তে ২০২৩ সালের ১৯ ডিসেম্বর বেলকুচি উপজেলার সুবর্ণসাড়া গ্রামের বাসিন্দা আওয়ামী লীগের এমপি প্রার্থী আব্দুল মমিন মণ্ডলের আস্থাভাজন শ্রমিক লীগ নেতা মোতালেব সরকারের বাড়িতে বোমা বানাতে গিয়ে বিস্ফোরণে নিহত হন ফজলু শেখ। তিনি কুষ্টিয়া সদর উপজেলার মিলপাড়া গ্রামের তোফাজ্জল শেখের ছেলে।

এ ঘটনায় ওই বছরের ২৫ ডিসেম্বর রাতে নিহত ফজলু শেখের ভাই বিপুল রহমান বাদী হয়ে মোতালেব সরকারকে প্রধান আসামি করে মামলা দায়ের করেন।  

বাংলাদেশ সময়: ২০৪৬ ঘণ্টা, মে ১৩, ২০২৪
এসএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।