ঢাকা, সোমবার, ৩ আষাঢ় ১৪৩১, ১৭ জুন ২০২৪, ০৯ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

গাইবান্ধায় পৃথক মাদক মামলায় দুজনের যাবজ্জীবন 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৫ ঘণ্টা, মে ২৭, ২০২৪
গাইবান্ধায় পৃথক মাদক মামলায় দুজনের যাবজ্জীবন 

গাইবান্ধা: গাইবান্ধায় পৃথক দুই মাদক মামলায় জুয়েল রানা (২১) ও দুদু শেখ (৫০) নামে দুই আসামিকে যাবজ্জীবন কারাদণ্ড দিয়েছেন আদালত।  

একই সঙ্গে জুয়েল রানাকে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও ছয় মাসের কারাদণ্ড এবং দুদু শেখকে ৩০ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও সাত মাসের বিনাশ্রম কারাদণ্ড দেওয়া হয়েছে।

সোমবার (২৭ মে) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ আদালতের বিচারক মুনতাসির আহমেদ ও সিনিয়র দায়রা জজ আদালতের বিচারক মনসুর মিঞা পৃথকভাবে এ রায় ঘোষণা করেন।  

দণ্ডপ্রাপ্ত জুয়েল রানা সদর উপজেলার খোর্দ্দমালিবাড়ি চান্দেরঘাট এলাকার কোরবান আলীর ছেলে ও দুদু শেখ গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর শক্তিপুর এলাকার মৃত রহিম উদ্দিন শেখের ছেলে।

মামলার বরাত দিয়ে জেলা ও দায়রা জজ আদালতের পেশকার সোহেল রানা জানান, ২০২১ সালের ১৬ ফেব্রুয়ারি রাতে সদর থানার সেই সময়ের উপ-পরিদর্শক (এসআই) রবিউল ইসলামের নেতৃত্বে পুলিশের একটি দল কুপতলা ইউনিয়নের চান্দেরঘাটের দাড়িয়াপুর সড়কের পাশের একটি চায়ের দোকানের সামনে মাদক বিক্রির সময় জুয়েল রানাকে হাতেনাতে আটক করে।

এসময় তার দেহ তল্লাশি করে ৩১ গ্রাম হেরোইন পাওয়ায় তাকে আটক করা হয়। এ ঘটনায় সদর থানায় তার নামে মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা হয়।  

পরে তদন্ত শেষে পুলিশ একমাত্র আসামি জুয়েল রানাকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করে।     

অপরদিকে ২০১৮ সালের ২ মে রাত ৮টার দিকে গোবিন্দগঞ্জ উপজেলার কোচাশহর বাজার এলাকা থেকে দুদু শেখ ওরফে নোয়া দুদুকে আটক করে জেলা পুলিশের গোয়েন্দা শাখার (ডিবি) একটি দল। পরে আটক দুদু শেখের দেহ তল্লাশি করে ১০০টি ইয়াবা বড়ি ও ৫০ গ্রাম হেরোইন পাওয়ায় তাকে আটক করা হয়।  

এ ঘটনায় ডিবি পুলিশের সেই সময়ের এসআই হাবিবুর রহমান বাদী হয়ে আব্দুল জলিল নামে এক ব্যক্তি ও দুদু শেখের নামে গোবিন্দগঞ্জ থানায় মাদকদ্রব্য নিয়ন্ত্রণ আইনে মামলা করেন।      

শুনানি শেষে অভিযোগ প্রমাণ হওয়ায় সোমবার পৃথক দুটি আদালত এ দুটি রায় দেন।

গাইবান্ধা জেলা ও দায়রা জজ আদালতের সরকারি কৌঁসুলি (পিপি) অ্যাডভোকেট ফারুক আহম্মেদ প্রিন্স জানান,
রায় ঘোষণার সময় দুই আসামি আদালতে উপস্থিত ছিলেন। রায় ঘোষণার পর তাদের কারাগারে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৮৫৭ ঘণ্টা, মে ২৭, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।