ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

রূপগঞ্জে অপহরণ-শিশু হত্যায় যুবকের মৃত্যুদণ্ড

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫২ ঘণ্টা, মে ৩০, ২০২৪
রূপগঞ্জে অপহরণ-শিশু হত্যায় যুবকের মৃত্যুদণ্ড

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের রূপগঞ্জে তাইজুল ইসলাম নামে সাত বছরের এক শিশুকে অপহরণ করে হত্যায় সুজন (২৭) নামের এক যুবককে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।

বৃহস্পতিবার (৩০ মে) দুপুরে নারায়ণগঞ্জ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল আদালতের বিচারক নাজমুল হক শ্যামলের আদালত একজন আসামির অনুপস্থিতিতে এ রায় ঘোষণা করেন।

একইসঙ্গে তাকে এক লাখ টাকা জরিমানা করা হয়েছে। দণ্ডপ্রাপ্ত সুজন কিশোরগঞ্জের করিমগঞ্জের সাতারপুর এলাকার আব্দুল হকের ছেলে।

নারায়ণগঞ্জ কোর্ট পুলিশের পরিদর্শক মো. আবদুর রশিদ বলেন, রূপগঞ্জ থানার দায়ের করা শিশু অপহরণ করে হত্যা মামলায় আদালত এক যুবককে মৃতুদণ্ড দেন। রায় ঘোষণার সময়ে দণ্ডপ্রাপ্ত আসামি পলাতক ছিলেন।

আদালতের স্পেশাল পাবলিক প্রসিকিউটর অ্যাডভোকেট মো. রকিবুদ্দিন আহমেদ রকিব বলেন, ২০১৭ সালের ৩ ফেব্রুয়ারি রূপগঞ্জের ভুলতা থেকে সাত বছরের শিশু তাইজুল ইসলাম নিখোঁজ হয়। এ  ঘটনায় রূপগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করা হয়। পরবর্তীতে ওই বছরের ৪ ফেব্রুয়ারি ভুক্তভোগী শিশুর বড় ভাই মাজহারুল ইসলামকে ফোন করে ৫০ হাজার টাকা মুক্তিপণ দাবি করেন। সেই সঙ্গে একটি নাম্বারে পাঁচ হাজার টাকা বিকাশ করে।

টাকা বিকাশ করার বিষয়টি পুলিশকে জানালে পুলিশ ওই নাম্বারের সূত্র ধরে সুজনকে গ্রেপ্তার করে। তাকে জিজ্ঞাসাবাদের একপর্যায়ে তিনি জানায় ঘটনাকে গোপন করার জন্য শিশুকে হত্যা করেন। সেই সঙ্গে লাশ গুম করার জন্য রূপগঞ্জের গোলাকন্দাইল বালুর মাঠের কচুরিপনার মধ্যে ফেলে দেয়। এ ঘটনায় ভুক্তভোগীর বাবা আব্দুল আউয়াল রূপগঞ্জ থানায় মামলা দায়ের করেন। সেই মামলার বিচার কার্যক্রম শেষে আদালত এ রায় দেন।

বাংলাদেশ সময়: ১৮৫২ ঘণ্টা, মে ৩০, ২০২৪
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।