ঢাকা, সোমবার, ১০ আষাঢ় ১৪৩১, ২৪ জুন ২০২৪, ১৬ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

আগাম জামিনের পরিবর্তে দুই আসামিকে পুলিশে দিলেন হাইকোর্ট

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৪ ঘণ্টা, জুন ২, ২০২৪
আগাম জামিনের পরিবর্তে দুই আসামিকে পুলিশে দিলেন হাইকোর্ট

ঢাকা: অপরাধের গুরুত্ব বিবেচনায় জমিজমার বিরোধের জের ধরে হামলা মামলায় নোয়াখালীর দুই আসামিকে আগাম জামিন না দিয়ে পুলিশে দেওয়ার নির্দেশ দিয়েছেন হাইকোর্ট।

রোববার (২ জুন)  বিচারপতি মো. রেজাউল হাসান ও বিচারপতি ফাহমিদা কাদেরের হাইকোর্ট বেঞ্চ তাদের আগাম জামিন আবেদন খারিজ করে আদেশ দেন।

পরে তাদের শাহবাগ থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল সাহাব উদ্দিন আহম্মদ টিপু ও  মো. মুজিবুর রহমান মুজিব। আসাপিপক্ষে শুনানিতে ছিলেন আইনজীবী মো. মাগফুর রহমান শেখ।

১৩ এপ্রিল নোয়াখালীর বেগমগঞ্জ থানায় ১৩ এপ্রিল মামলা করেন শরীফপুর ইউনিয়নের বাবুনগর গ্রামের মো. নুরুল ইসলাম। মামলার এজাহার মতে, আসামিদের সঙ্গে জমিজমা নিয়ে বিরোধ চলছিল। এ অবস্থায় ১২ এপ্রিল আসামিরা হামলা চালিয়ে রক্তাক্ত জখম করেন। এতে একজনের কব্জিতে কোপ পড়ে। আরেকজনের মাথায় কোপ পড়ে। কাটাস্থানে ১১টি সেলাই দিতে হয়েছে। এছাড়াও স্বর্ণের চেইন, নগদ ২৫ হাজার টাকা নিয়ে যান। পাশাপাশি একটি নিশান গাড়ি ভাঙচুর করেন।

এ মামলার এক নম্বর আসামি গোলাম সারোয়ার (৪৫)ও দুই নম্বর আসামি  মো. মফিজ মিয়া (৫৫) হাইকোর্টে আগাম জামিন চেয়ে আবেদন করেন।

সহকারী অ্যাটর্নি জেনারেল সাহাব উদ্দিন আহম্মদ টিপু জানান, শুনানিতে আবেদনকারীদের আইনজীবী এজাহারের বর্ণনা গোপন করেছিলেন।  মূল যে অভিযোগ সেটা উপস্থাপন করেননি। রাষ্ট্রপক্ষের আইনজীবী হিসেবে আদালতে সচিত্র প্রতিবেদন তুলে ধরি। হামলায় জখম হওয়া তিনজন ভিকটিম হাসপাতালে চিকিৎসা নিয়েছেন। এ কথাগুলো গোপন রাখা হয়েছে। পরে আদালত আইনজীবীর প্রতি উষ্মা প্রকাশ করে আসামিদের আগাম জামিন আবেদন খারিজ করে পুলিশের হাতে তুলে দেওয়ার নির্দেশ দেন। পরে তাদের শাহবাগ থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, জুন ২, ২০২৪
ইএস/এমজেএফ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।