ঢাকা, রবিবার, ৯ আষাঢ় ১৪৩১, ২৩ জুন ২০২৪, ১৫ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

ইজিবাইকচালক হত্যায় চারজনের মৃত্যুদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০২ ঘণ্টা, জুন ৯, ২০২৪
ইজিবাইকচালক হত্যায় চারজনের মৃত্যুদণ্ড

জামালপুর: জামালপুরের সরিষাবাড়ীতে ইজিবাইক ছিনতাইয়ের জন্য চালক লাইজু মিয়াকে শ্বাসরোধ করে হত্যার দায়ে চারজনকে মৃত্যুদণ্ড দিয়েছেন আদালত।
পাশাপাশি তাদের সবাইকে ৫০ হাজার টাকা করে জরিমানা করা হয়েছে।

 

রোববার (০৯ জুন) দুপুরে অতিরিক্ত জেলা ও দায়রা জজ-দ্বিতীয় আদালতের বিচারক মুহা. আনোয়ার ছাদাত এ রায় দেন।  

সাজাপ্রাপ্ত আসামিরা হলেন- সরিষাবাড়ী উপজেলার বাসিন্দা মো. মনি তাহেরি, মো. রুবেল মিয়া, মো. জাকির হোসেন ও সোহাগ। তাদের মধ্যে সোহাগ পলাতক। আর মো. জাকির হোসেন উচ্চ আদালত থেকে জামিন নিয়েছেন।

রাষ্ট্রপক্ষের অতিরিক্ত আইনজীবী মো. সফিকুল ইসলাম আক্কাস জানান, ২০১৬ সালের ১ অক্টোবর সরিষাবাড়ীতে লাইজু মিয়াকে হত্যা করে তার ইজিবাইক নিয়ে যায় দুর্বৃত্তরা। পরে নিহতের বাবা এ ঘটনায় বাদী হয়ে সরিষাবাড়ী থানায় হত্যা মামলা দায়ের করেন। এ মামলায় পুলিশ সন্দেহভাজন হিসেবে রুবেল মিয়া ও মনি তাহেরকে গ্রেপ্তার করে৷ পরে তারা ১৬৪ ধারায় স্বীকারোক্তিমূলক জবানবন্দি দেন ও ঘটনার বর্ণনা করেন। সেই সূত্র ধরে বাকি দুজনকে মামলায় আসামি করা হয়। মামলায় ১৭ জনের সাক্ষ্য নেওয়া হয়। জবানবন্দি ও সাক্ষ্য প্রমাণের ভিত্তিতে ঘটনার আট বছর পর রোববার এ রায় দিলেন আদালত।

বাংলাদেশ সময়: ১৪৪৫ ঘণ্টা, জুন ৯, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।