ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

চাঁপাইনবাবগঞ্জে ২ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৭ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
চাঁপাইনবাবগঞ্জে ২ জনের যাবজ্জীবন

চাঁপাইনবাবগঞ্জ: চাঁপাইনবাবগঞ্জে বিশেষ ক্ষমতা আইনে দায়ের হওয়া একটি মামলায় দুজনকে যাবজ্জীবন কারাদণ্ডের আদেশ দিয়েছেন আদালত। একই রায়ে পাঁচ হাজার টাকা জরিমানা, অনাদায়ে আরও তিন মাসের কারাদণ্ড দেওয়া হয়েছে।

বৃহস্পতিবার (১৩ জুন) দুপুরে ট্রাইব্যুনালের বিচারক মো. রবিউল ইসলাম দণ্ডিতদের উপস্থিতিতে এ রায় ঘোষণা দেন।  

দণ্ডপ্রাপ্তরা হলেন- জেলা সদর উপজলার ইসলামপুর তেররশিয়া মোকসেদমণ্ডলপাড়া গ্রামের ফয়েজ উদ্দিনের ছেলে মেসবাহুল হক (৩৯) ও সূর্যনারায়ণপুর  মণ্ডলপাড়া গ্রামের নজরুল ইসলামের ছেলে রবিউল ইসলাম (৪৮)।  

মামলা চলাকালে এক আসামি দণ্ডিত রবিউলের ছোট ভাই আবু হুরায়রা বাবু মারা যান। মামলার অপর আসামি মহারাজপুরের ভাগ্যবানপুর মণ্ডলপাড়ার গোলজার মণ্ডলের ছেলে কামাল আলীকে বেকসুর খালাস দেন আদালত।

রাষ্ট্রপক্ষের আইনজীবী রবিউল ইসলাম রবু জানান, ২০২০ সালের ১২ এপ্রিল মহারাজপুরের জোড়বকুলতলা গ্রামের একটি বাড়িতে অভিযান চালায় জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ। অভিযানে ‘খাদ্য অধিদপ্তরের জন্য’ সিলযুক্ত চটের বস্তা থেকে প্লাস্টিকের বস্তায় ভরার সময় ৩০০ বস্তা ভর্তি ১৫ টন চালসহ গ্রেপ্তার হয় মেসবাহুল ও রবিউল। এ ঘটনায় ওইদিন চাঁপাইনবাবগঞ্জ সদর থানায় মামলা করেন ডিবির উপ-পরিদর্শক (এসআই) আবদুল্লাহ জাহিদ।  

মামলার তদন্ত কর্মকর্তা ও ডিবির এসআই আসগার আলী ২০২০ সালের ২৯ জুলাই অভিযোগপত্র জমা দেন।  

বাংলাদেশ সময়: ২০৪০ ঘণ্টা, জুন ১৩, ২০২৪
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।