ঢাকা, মঙ্গলবার, ৪ আষাঢ় ১৪৩১, ১৮ জুন ২০২৪, ১০ জিলহজ ১৪৪৫

আইন ও আদালত

লাইভে কুরুচিপূর্ণ মন্তব্য: যুবলীগ নেত্রীর নামে আ. লীগ নেতার মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৫ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
লাইভে কুরুচিপূর্ণ মন্তব্য: যুবলীগ নেত্রীর নামে আ. লীগ নেতার মামলা

ঢাকা: সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে লাইভে এসে মিথ্যা, মানহানিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করার অভিযোগে কেন্দ্রীয় যুব মহিলা লীগের সহ-সভাপতি আসমা আক্তার কনার বিরুদ্ধে সাইবার নিরাপত্তা আইনে মামলা করেছেন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হুমায়ুন কবির।

বৃহস্পতিবার (১৩ জুন) ঢাকার সাইবার ট্রাইব্যুনালের বিচারক এ এম জুলফিকার হায়াতের আদালতে মামলাটি করেন তিনি।

পরে আদালত বাদীর জবানবন্দি নিয়ে অভিযোগের বিষয়ে তদন্ত করে গোয়েন্দা পুলিশকে (ডিবি) প্রতিবেদন দাখিলের নির্দেশ দিয়েছেন।

বাদীপক্ষে আইনজীবী সিরাজুল ইসলাম শুনানি করেন।

মামলার অভিযোগ থেকে জানা যায়, গত ১১ জুন ফেসবুক লাইভে এসে অভিযুক্ত আসমা আক্তার রুনা ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের সাধারণ সম্পাদক হুমায়ুন কবির তথা বাদীর সম্পর্কে মিথ্যা, মানহানিকর ও কুরুচিপূর্ণ মন্তব্য করেন। বাদীকে অকথ্য ভাষায় পরিবার তুলে গালাগাল করেন।

লাইভে তিনি বলেন, মাননীয় প্রধানমন্ত্রী আপনার দৃষ্টি আকর্ষণ করে বলছি কাঁচা মরিচের পোলা মহানগর দক্ষিণের সাধারণ সম্পাদক হুমায়ুন কবিরের অবিলম্বে পদত্যাগ চাই। হুমায়ুন কবির টাকা ছাড়া কমিটি করে না। যারে তারে কমিটি দিতে চায়। পদ বাণিজ্য করার কারণে অনেককে মিথ্যা আশ্বাস দেওয়ার কারণে টাকা নেওয়ার কারণে অবিলম্বে তার পদত্যাগ চাই।

এসব বক্তব্যের মাধ্যমে তিনি বাদীর নামে উদ্দেশ্য প্রণোদিতভাবে বিভিন্ন রকমের মিথ্যা ও ভিত্তিহীন মন্তব্য করে হেয় প্রতিপন্ন করেছেন। যা তাকে সামাজিক ও রাজনৈতিকভাবে হেয় প্রতিপন্ন করে এবং রাজনৈতিক সংগঠন ঢাকা মহানগর দক্ষিণ আওয়ামী লীগের ভাব-মূর্তি ক্ষুণ্ন করে।

বাংলাদেশ সময়: ০০২৪ ঘণ্টা, জুন ১৪, ২০২৪
কেআই/এফআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।