ঢাকা, রবিবার, ২০ শ্রাবণ ১৪৩১, ০৪ আগস্ট ২০২৪, ২৮ মহররম ১৪৪৬

আইন ও আদালত

রাজশাহীতে ৫ এইচএসসি পরীক্ষার্থীর জামিন

সিনিয়র করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৪৫ ঘণ্টা, আগস্ট ৩, ২০২৪
রাজশাহীতে ৫ এইচএসসি পরীক্ষার্থীর জামিন

রাজশাহী: রাজশাহীতে জামিন পেয়েছেন পাঁচ এএইচসি পরীক্ষার্থী। শনিবার (৩ আগস্ট) দুপুরে শুনানি শেষে আদালত তাদের জামিন মঞ্জুর করেন।

কোটা সংস্কার আন্দোলনকে কেন্দ্র করে দায়েরকৃত রাজশাহীর বিভিন্ন থানার মামলায় গ্রেপ্তার হয়েছিলেন এ শিক্ষার্থীরা।

জামিনপ্রাপ্তরা হলেন- আহনাফ আকিব অরণ্য, মো. রাব্বি ও রাকিবুর রহমান। এর মধ্যে অরণ্য ও রাব্বি রাজশাহী মহানগরীর মতিহার থানায় দায়েরকৃত মামলার আসামি। এছাড়া রাকিবুর রহমান বোয়ালিয়া থানায় দায়েরকৃত মামলার আসামি। শনিবার দুপুরে নিজেদের আইনজীবীর মাধ্যমে রাজশাহীর অতিরিক্ত মুখ্য মহানগর আদালতে (সিএমএম) জামিন আবেদন জানানো হয়। জামিনের আবেদন করলে শুনানি শেষে আদালতের বিচারক শফিউল আলম তা মঞ্জুর করেন।

এদিকে রাজশাহী জেলা কোর্ট পুলিশ পরিদর্শক আমান উল্লাহ জানান, রাজশাহী জেলা জ্যেষ্ঠ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে দুই এইচএসসি পরীক্ষার্থীর জামিন হয়েছে। শুনানি শেষে আদালতের বিচারক মো. হাদিউজ্জামান তাদের জামিন মঞ্জুর করেন।

আদালতে জামিনপ্রাপ্ত এ দুই শিক্ষার্থী হলেন- ইমরান ফরহাদ ও সৌরভ আলী। এর মধ্যে ইমরান রাজশাহীর গোদাগাড়ী থানার একটি মামলার আসামি। আর সৌরভ পুঠিয়া থানায় দায়েরকৃত মামলার আসামি। আদালত জামিন আদেশ হওয়ার পর স্বজনেরা এ শিক্ষার্থীদের মুক্তির জন্য রাজশাহী কেন্দ্রীয় কারাগারের সামনে অপেক্ষা করছিলেন। আজই তাদের জামিনে মুক্ত হওয়ার কথা রয়েছে।

এর আগে বৃহস্পতিবার (১ আগস্ট) স্বরাষ্ট্র মন্ত্রণালয় জারিকৃত এক বিজ্ঞপ্তিতে জানানো হয় যে, চলমান কোটা আন্দোলন কর্মসূচি কেন্দ্র করে সহিংসতার মামলায় আটকদের মধ্যে কোনো এইচএসসি পরীক্ষার্থী থাকলে তাদের পরীক্ষার প্রবেশপত্র ও প্রাসঙ্গিক কাগজপত্রসহ জামিন আবেদন করলে সরকার আইনি সহায়তা দেবে।

বাংলাদেশ সময়: ১৪৪৪ ঘণ্টা, আগস্ট ০৩, ২০২৪
এসএস/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।