ঢাকা, বৃহস্পতিবার, ২৭ ভাদ্র ১৪৩১, ১২ সেপ্টেম্বর ২০২৪, ০৮ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

সাবেক আইজিপি বেনজিরসহ ১১ জনের নামে মামলা

স্টাফ করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
সাবেক আইজিপি বেনজিরসহ ১১ জনের নামে মামলা

ঢাকা: সুপ্রিম কোর্টের আইনজীবী, আন্তর্জাতিক মানবাধিকার কর্মী ড. নয়ন বাঙালির ওপর হামলায় ঘটনায় পুলিশের সাবেক আইজিপি বেনজির আহমেদ ও সাবেক অতিরিক্ত আইজিপি কৃষ্ণপদ রায়সহ ১১ জনের বিরুদ্ধে মামলা হয়েছে।  

বুধবার (১১ সেপ্টেম্বর) ঢাকার সিএমএম আদালতে মামলাটি করেন বিএনপির জাতীয় নির্বাহী কমিটির সদস্য ও নয়ন বাঙালির মা মেহরুন্নেসা হক।

পরে শাহবাগ থানাকে মামলাটি এফআইআর হিসেবে গ্রহণ করার জন্য নির্দেশ দেন আদালত।

মামলায় অভিযোগ বলা হয়, ২০১৩ সালের ২২ নভেম্বর বিএনপির দলীয় কর্মসূচি শেষে নয়ন বাঙালির নেতৃত্বে একটি মিছিল প্রেসক্লাব থেকে শাহবাগের দিকে যাওয়ার চেষ্টা করলে মৎস্য ভবনের মোড়ে পরিকল্পিতভাবে তৎকালীন শাহবাগ থানার ওসি নাসির ও যুবলীগ নেতা সম্রাটের নেতৃত্বে পুলিশবাহিনী নয়ন বাঙালির ওপর অতর্কিত হামলা চালায়। বর্তমানে নয়ন বাঙালি দেশের বাইরে চিকিৎসাধীন আছেন।

মামলার অন্যান্য আসামিরা হলেন, কৃষ্ণপদ রায়, কুমিল্লা-১১ আসনের সাবেক এমপি মুজিবুল হক, ভোলার সাবেক এমপি নুরুন্নবী শাওনসহ ১১ জন এজহারভুক্ত ও অজ্ঞাত আরও ২০ থেকে ৩০ জন।

বাদীপক্ষের আইনজীবী সৈয়দ মইনুল হোসেন অপু বলেন, মামলাটি আমলে নিয়ে শাহবাগ থানাকে এফআইআর হিসেবে গ্রহণ করতে আদালত নির্দেশ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৫৩৯ ঘণ্টা, সেপ্টেম্বর ১১, ২০২৪
এমএমআই/জেএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।