ঢাকা, বুধবার, ১৭ আশ্বিন ১৪৩১, ০২ অক্টোবর ২০২৪, ২৮ রবিউল আউয়াল ১৪৪৬

আইন ও আদালত

ফতুল্লায় সাবেক ডিবি প্রধান হারুনসহ ১১ জনের নামে চাঁদাবাজি মামলা

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ২, ২০২৪
ফতুল্লায় সাবেক ডিবি প্রধান হারুনসহ ১১ জনের নামে চাঁদাবাজি মামলা ফাইল ফটো

নারায়ণগঞ্জ: নারায়ণগঞ্জের ফতুল্লায় চাঁদাদাবি ও মারধরের ঘটনায় ডিবির সাবেক প্রধান হারুন অর রশিদসহ ১৬ জনের নামে মামলা দায়ের করেছেন ব্যাবসায়ী মো. শাহ আলম।

বুধবার (২ অক্টোবর) জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আমলী আদালতে শাহ আলম বাদী হয়ে মামলাটির জন্য আবেদন করলে আদালতের নির্দেশে ফতুল্লা থানায় মামলাটি দায়ের করা হয়।

মামলায় কেন্দ্রীয় শ্রমিকলীগ নেতা কাউসার আহমেদ পলাশ (৫৩), মো. মোকারিম (৫২), শাহাদৎ হোসেন সেন্টু (৪৭), মো. হারুন অর রশিদসহ (৪৮) আরও ১১ জনের নামোল্লেখ করা হয়েছে। এতে আরও পাঁচজনকে অজ্ঞাতপরিচয় আসামি করা হয়েছে।

মামলায় বাদী অভিযোগ করেন, ২০২০ সালের ১৫ সেপ্টেম্বর ব্যবসায়িক কাজে যাওয়ার সময় পিস্তল ঠেকিয়ে সাথে থাকা নগদ ২০ লাখ টাকাসহ জরুরি কাগজপত্র ছিনিয়ে নেয় অভিযুক্তরা। এ সময় তারা তাকে অপহরণ করে আলীগঞ্জে মোকারিমের অফিসে নিয়ে যায়। এসময় তারা তাকে মারধর করে ১০টি অলিখিত চেকের পাতা ও স্ট্যাম্পে সই নিয়ে নেয়।

তিনি আরও অভিযোগ করেন, আসামিরা অজ্ঞাত আরও অনেকের সহায়তায় প্রায় সাত কোটি পাঁচ লাখ টাকার সম্পত্তি আত্মসাৎ করে নেয়। হারুন অর রশিদ পুলিশ কর্মকর্তা হওয়ায় এতদিন মামলা দায়ের করতে পারেননি তিনি।

মামলার বিষয়টি নিশ্চিত করে ফতুল্লা মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শরীফুল ইসলাম জানান, আদালতের নির্দেশে মামলাটি নেওয়া হয়েছে।

বাংলাদেশ সময়: ১৬৫২ ঘণ্টা, অক্টোবর ০২, ২০২৪
এমআরপি/এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।