ঢাকা, মঙ্গলবার, ২৩ আশ্বিন ১৪৩১, ০৮ অক্টোবর ২০২৪, ০৪ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

নাটোরে স্কুলছাত্রীকে অপহরণের দায়ে যুবকের ১৪ বছর কারাদণ্ড 

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১৮ ঘণ্টা, অক্টোবর ৮, ২০২৪
নাটোরে স্কুলছাত্রীকে অপহরণের দায়ে যুবকের ১৪ বছর কারাদণ্ড 

নাটোর: নাটোরের সিংড়া উপজেলায় এক স্কুলছাত্রীকে অপহরণের দায়ে মো. আরিফ নামে এক যুবককে ১৪ বছরের কারাদণ্ড দিয়েছেন আদালত। একই সঙ্গে তাকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

জরিমানার টাকা আদায় করে ভিকটিমকে দেওয়ার নির্দেশ দিয়েছেন আদালত।

মঙ্গলবার (০৮ অক্টোবর) দুপুরে নাটোরের নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালের বিচারক মুহাম্মদ আব্দুর রহিম এ আদেশ দেন। এসময় আসামি আদালতে উপস্থিত ছিলেন।  

দণ্ডপ্রাপ্ত মো. আরিফ সিংড়া উপজেলার সোহাগবাড়ি গ্রামের মো. আব্দুর রশিদের ছেলে।

ট্রাইব্যুনালের স্পেশাল পাবলিক প্রসিকিউটর (বিশেষ পিপি) আনিসুর রহমান এ তথ্য নিশ্চিত করে বাংলানিউজকে জানান, ২০১৬ সালের ২৪ মে আরিফ বন্ধুদের সঙ্গে নিয়ে নবম শ্রেণির এক ছাত্রীকে স্কুলে যাওয়ার পথে অপহরণ করে মাইক্রোবাসে করে বগুড়ায় নিয়ে যান। সেখানে নিয়ে মেয়েটিকে অনৈতিক কাজে বাধ্য করার চেষ্টা করেন তিনি।

এ ঘটনায় মেয়েটির মা আরুনা বিবি বাদী হয়ে নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনালে মামলা করেন। মামলাটি তদন্ত কর্মকর্তা সিংড়া থানার তৎকালীন উপ-পরিদর্শক (এসআই) দেবব্রত দাস তদন্ত শেষে একই বছরের ১৫ নভেম্বর আদালতে চার্জশিট দেন। মামলার সাক্ষ্য প্রমাণ ও প্রয়োজনীয় আইনগত প্রক্রিয়া শেষে মঙ্গলবার দুপুরে বিচারক এ রায় দেন।  

বাংলাদেশ সময়: ১৯১৪ ঘণ্টা, অক্টোবর ০৮, ২০২৪
এসআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।