ঢাকা, মঙ্গলবার, ৩০ আশ্বিন ১৪৩১, ১৫ অক্টোবর ২০২৪, ১১ রবিউস সানি ১৪৪৬

আইন ও আদালত

যোগ দিলেন বিচারক প্যানেল, ট্রাইব্যুনালে বিচারকাজ শুরু বৃহস্পতিবার 

স্পেশাল করেসপেন্ডন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৪
যোগ দিলেন বিচারক প্যানেল, ট্রাইব্যুনালে বিচারকাজ শুরু বৃহস্পতিবার 

ঢাকা: নিয়োগের পরদিন আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল যোগ দিয়েছেন চেয়ারম্যান ও অপর দুই সদস্য।

মঙ্গলবার (১৫ অক্টোবর) দুপুরে চেয়ারম্যান বিচারপতি মো. গোলাম মর্তূজা মজুমদার, সদস্য বিচারপতি মো. শফিউল আলম মাহমুদ এবং বিচারক মো. মোহিতুল হক এনাম চৌধুরী যোগদান করেন।

 

পরে চিফ প্রসিকিউটর মোহাম্মদ তাজুল ইসলাম বলেন, চেয়ারম্যান ও দুইজন সদস্য আজ যোগদান করেছেন। আগামীকাল বুধবার (১৬ অক্টোবর) সংবর্ধনা দেওয়া হবে।  আর বৃহস্পতিবার (১৭ অক্টোবর) থেকে বিচার কাজ শুরু হবে।  

জুলাই-আগস্ট গণহত্যার বিচার কাজের জন্য সরকারের সিদ্ধান্তের ধারাবাহিকতায় ১৪ অক্টোবর আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল পুনর্গঠন করে প্রজ্ঞাপন জারি করে আইন, বিচার ও সংসদবিষয়ক মন্ত্রণালয়।

এতে বলা হয়, আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনাল আইনের প্রদত্ত ক্ষমতাবলে সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. গোলাম মর্তূজা মজুমদারকে আন্তর্জাতিক অপরাধ ট্রাইব্যুনালের চেয়ারম্যান, সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগের বিচারপতি মো. শফিউল আলম মাহমুদ এবং অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মো. মোহিতুল হক এনাম চৌধুরীকে উক্ত ট্রাইব্যুনালের সদস্য হিসেবে নিয়োগ দেওয়া হলো।

ট্রাইব্যুনালের সদস্য অবসরপ্রাপ্ত জেলা ও দায়রা জজ মো. মোহিতুল হক এনাম চৌধুরী সুপ্রিম কোর্টের হাইকোর্ট বিভাগে কর্মরত একজন বিচারপতির সমমর্যাদার বেতন-ভাতাদি ও অন্যান্য সুযোগ-সুবিধা পাবেন।

বাংলাদেশ সময়: ১৪২৭ ঘণ্টা, অক্টোবর ১৫, ২০২৪
ইএস/এমএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।