ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

খন্দকার মোশাররফ ও তার ছেলের বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২১৪ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৬
খন্দকার মোশাররফ ও তার ছেলের বিরুদ্ধে দুর্নীতির মামলা চলবে

ঢাকা: মন্ত্রী থাকাকালে স্বাস্থ্য মন্ত্রণালয়ে দুর্নীতির অভিযোগে করা এক মামলার বৈধতা  চ্যালেঞ্জ করে বিএনপির স্থায়ী কমিটির সদস্য ড. খন্দকার মোশাররফ হোসেন ও তার ছেলের আবেদন খারিজ করে দিয়েছেন হাইকোর্ট। একইসঙ্গে দুর্নীতি দমন কমিশনের (দুদক) ওই মামলার ওপর দেওয়া স্থগিতাদেশও তুলে নিয়েছেন।

বিচারপতি মো. রুহুল কুদ্দুস ও বিচারপতি ভীষ্মদেব চক্রবর্তীর হাইকোর্ট বেঞ্চ সোমবার (১৮ জুলাই) এ রায় দেন।

ফলে বিচারিক আদালতে এ মামলা চলতে আর কোনো বাধা নেই বলে জানিয়েছেন আইনজীবীরা।

আদালতে মোশাররফের পক্ষে শুনানি করেন ব্যারিস্টার এম মাহবুবউদ্দিন খোকন। দুদকের পক্ষে ছিলেন আইনজীবী খুরশীদ আলম খান।

চার দলীয় জোট সরকারের আমলে (২০০১-২০০৬) ড. খন্দকার মোশাররফ হোসেন স্বাস্থ্যমন্ত্রী থাকাকালে স্বাস্থ্য অধিদফতরের কর্মকর্তাদের বিদেশ ভ্রমণের টিকিট তার ছেলে ড. খন্দকার মাহবুব হোসেনের ট্রাভেল এজেন্সির মাধ্যমে নেওয়া হত। এই টিকিট ক্রয়ের ক্ষেত্রে রাষ্ট্রের প্রায় ৪৮ লাখ টাকা ক্ষতিসাধনের অভিযোগে ২০০৮ সালের ১ সেপ্টেম্বর গুলশান থানায় তাদের বিরুদ্ধে মামলা করে দুদক।

পরে ওই মামলার বৈধতা চ্যালেঞ্জ করে হাইকোর্টে রিট আবেদন করেন ড. মোশাররফ ও তার ছেলে। ওই রিটের পরিপ্রেক্ষিতে হাইকোর্ট মামলার কার্যক্রম স্থগিত ও রুল জারি করেন। দীর্ঘ ৮ বছর পর ওই রুলের ওপর চূড়ান্ত শুনানি শেষে হাইকোর্ট রুল খারিজ করে রায় দেন।

বাংলাদেশ সময়: ২২১০ ঘণ্টা, জুলাই ১৮, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa