ঢাকা, শনিবার, ১ কার্তিক ১৪২৮, ১৬ অক্টোবর ২০২১, ০৮ রবিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

পাবনায় জীবন হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৩৮ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৬
পাবনায় জীবন হত্যা মামলায় ৫ জনের যাবজ্জীবন

পাবনা: পাবনায় জীবন কুমার সুত্রধর নামে এক ব্যক্তিকে হত্যার দায়ে ৫জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দিয়েছেন স্পেশাল দায়রা জজ আদালত।

মঙ্গলবার (১৯ জুলাই) দুপুরে পাবনা স্পেশাল দায়রা জজ আদালতের বিচারক লিয়াকত আলী মোল্লা এ রায় দেন।

দণ্ডপ্রাপ্ত আসামিরা হলেন-পাবনা শহরের শালগাড়িয়া মহল্লার শ্রী স্বপন বসাকের ছেলে সৌহার্দ বসাক সুমন, শ্রী অনিল কুমারের ছেলে মানিক কুমার, আব্দুল জলিল দিপুর ছেলে আমিনুল ইসলাম মিন্টু, শ্রী নারায়ণ কুমার দাসের ছেলে তাপস কুমার দাস ও পাবনা সদর উপজেলার মালিগাছা গ্রামের ইছহাক আলীর ছেলে ইমরান হোসেন।

পাবনা স্পেশাল দায়রা জজ আদালতের স্পেশাল পিপি আব্দুর রকিব মামলার সূত্রে জানান, ২০০৫ সালের ২৬ আগস্ট জন্মাষ্টমির দিনে ওই যুবকরা শালগাড়িয়া মহল্লার কাঠমিস্ত্রি দুলাল চন্দ্র সুত্রধরের ছেলে জীবন কুমার সুত্রধরকে মাদকদ্রব্য ক্রয়ের জন্যে টাকা দেন। তিনি মাদকদ্রব্য না কিনে টাকা অত্মসাৎ করায় তারা জীবনকে পিটিয়ে ও শ্বাসরোধ করে হত্যা করেন।

পরদিন জীবনের বাবা দুলাল চন্দ্র সুত্রধর বাদী হয়ে পাবনা সদর থানায় মামলা দায়ের করেন। পরে পুলিশ দীর্ঘ তদন্ত শেষে ওই বছরের ১১ ডিসেম্বর মামলার তদন্তকারী কর্মকর্তা ৭ জনের নাম উল্লেখ করে চার্জশিট দাখিল করেন।

ইতোপূর্বে ২জন এ মামলা থেকে খালাস পান। দীর্ঘ শুনানি শেষে পাবনা স্পেশাল দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক লিয়াকত আলী মোল্লা মঙ্গলবার ৫জনের যাবজ্জীবন কারাদণ্ডাদেশ দেন।
 
মামলার সরকার পক্ষের আইনজীবী ছিলেন স্পেশাল দায়রা জজ আদালতের স্পেশাল পিপি আব্দুর রকিব ও আসামিপক্ষের আইনজীবী ছিলেন সনদ কুমার সরকার।

বাংলাদেশ সময়: ১৫৩৪ ঘণ্টা, জুলাই ১৯, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa