ঢাকা, বৃহস্পতিবার, ১১ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

আইন ও আদালত

হলি আর্টিজান মামলায় ৬ দিনের রিমান্ডে রিগ্যান

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৪১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
হলি আর্টিজান মামলায় ৬ দিনের রিমান্ডে রিগ্যান

ঢাকা: গুলশানের হলি আর্টিজান বেকারিতে জঙ্গি হামলার ঘটনায় দায়ের করা মামলায় কল্যাণপুরের জঙ্গি আস্তানা থেকে আহত অবস্থায় আটক রাকিবুল হাসান রিগ্যানকে ছয়দিনের রিমান্ড দিয়েছেন আদালত।

রোববার (২৫ সেপ্টেম্বর) ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট গোলাম নবী এ রিমান্ড মঞ্জুর করেন।

মামলাটির তদন্ত কর্মকর্তা পুলিশের কাউন্টার টেরোরিজম ইউনিটের পরিদর্শক হুমায়ুন কবির ১৯ সেপ্টেম্বর আসামিকে এ মামলায় গ্রেফতার দেখিয়ে ১০ দিন রিমান্ডে নেওয়ার আবেদন করেছিলেন। রোববার এ রিমান্ডের শুনানি অনুষ্ঠিত হয়।

আসামি রিগ্যানের পক্ষে কোনো আইনজীবী ছিলেন না। তার কিছু বলার আছে কিনা বিচারক জিজ্ঞাসা করলে তার বিরুদ্ধে আনা অভিযোগ সত্য নয় বলে জানান আসামি।

গত ২৫ জুলাই কল্যাণপুরের ৫ নম্বর সড়কে একটি বাড়িতে আইনশৃঙ্খলা বাহিনী অভিযান চালালে নয় জঙ্গি নিহত হন। এ সময় আহত অবস্থায় আটক করা হয় রিগ্যানকে।

চলতি বছরের ১ জুলাই গুলশানের হোলি আর্টিজান বেকারিতে জঙ্গিরা হামলা চালিয়ে ১৭ বিদেশিসহ ২০ জনকে কুপিয়ে ও গুলি করে হত্যা করে। এর আগে পুলিশ খবর পেয়ে ঘটনাস্থলে গেলে পুলিশের ওপর গ্রেনেড হামলা চালায় জঙ্গিরা। গ্রেনেড হামলায় ডিবি পুলিশের সহকারী কমিশনার (এসি) রবিউল ইসলাম ও বনানী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) সালাউদ্দিন নিহত হন।

যৌথ বাহিনী অভিযান চালিয়ে সেখান থেকে ১৩ জনকে জীবিত উদ্ধার করে। অভিযানে ছয় জঙ্গির সবাই নিহত হন।

বাংলাদেশ সময়: ১৭৩৬ ঘণ্টা, সেপ্টেম্বর ২৫, ২০১৬
এমআই/ওএইচ/টিআই

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।