ঢাকা, রবিবার, ২০ অগ্রহায়ণ ১৪২৮, ০৫ ডিসেম্বর ২০২১, ০০ জমাদিউল আউয়াল ১৪৪৩

আইন ও আদালত

রিজভীর জামিন স্থগিত করেননি চেম্বার আদালত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
রিজভীর জামিন স্থগিত করেননি চেম্বার আদালত

ঢাকা: নাশকতার এক মামলায় বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভীকে দেওয়া হাইকোর্টের জামিন স্থগিত করেননি আপিল বিভাগের চেম্বার আদালত।

রাষ্ট্রপক্ষের জামিন স্থগিতের আবেদনের ওপর রোববার (১৬ অক্টোবর) ‘নো অর্ডার’ দেন অবকাশকালীন চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদালত।

আদালতে রিজভীর পক্ষে শুনানি করেন জ্যেষ্ঠ আইনজীবী জয়নুল আবেদীন। সঙ্গে ছিলেন সগীর হোসেন। রাষ্ট্রপক্ষে শুনানিতে ছিলেন ডেপুটি অ্যাটর্নি জেনারেল শহীদুল ইসলাম।

পরে আইনজীবী সগীর হোসেন লিওন জানান, রাষ্ট্রপক্ষের আবেদনের ওপর আদালত কোনো আদেশ না দেওয়ায় এ মামলায় রিজভীর জামিন বহাল রয়েছে। ফলে তার কারামুক্তিতে আর কোনো বাধা নেই।  
 
গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) রমনা থানায় করা নাশকতার ওই মামলায় রিজভীকে ছয় মাসের জামিন দেন বিচারপতি শেখ হাসান আরিফ ও বিচারপতি শহিদুল করিমের অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ।

গত মাসে নাশকতার আরও পাঁচ মামলায় হাইকোর্ট থেকে জামিন পেয়েছিলেন রিজভী।  

নাশকতার ছয় মামলায় গত ১৮ আগস্ট ঢাকা মহানগর দায়রা জজ আদালতে আত্মসমর্পণ করেন রিজভী। ওইদিন তাকে জামিন না দিয়ে কারাগারে পাঠানোর আদেশ দেন আদালত। ওই আদেশের বিরুদ্ধে হাইকোর্টে আবেদন করলে গত ৭ সেপ্টেম্বর ৫ মামলায় রিজভীকে জামিন দেন বিচারপতি মো. হাবিবুল গনি ও বিচারপতি মো. আকরাম হোসেন চৌধুরীর হাইকোর্ট বেঞ্চ।

ওই পাঁচ মামলায়ও জামিনের আদেশ স্থগিত চেয়ে আপিল বিভাগে আবেদন করেছিলেন রাষ্ট্রপক্ষ। বৃহস্পতিবার চেম্বার বিচারপতির আদালত ওই জামিনাদেশের ওপরও স্থগিতাদেশ দেননি।

বাংলাদেশ সময়: ১৬৪৫ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa