ঢাকা, রবিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৮ নভেম্বর ২০২১, ২২ রবিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

স্বর্ণ মামলার আসামি মোহাম্মদ আলীর জামিন স্থগিত

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০১ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
স্বর্ণ মামলার আসামি মোহাম্মদ আলীর জামিন স্থগিত

ঢাকা: ৬১ কেজি স্বর্ণ ও ৩৯ কোটি ৭০ লাখ মুদ্রা নিয়ে রাজধানীর পল্টন থেকে গ্রেফতারকৃত মোহাম্মাদ আলীকে দেওয়া হাইকোর্টের জামিন স্থগিত করেছেন আপিল বিভাগের চেম্বার আদালত।

 

রাষ্ট্রপক্ষের আবেদনের প্রেক্ষিতে রোববার (১৬ অক্টোবর) অবকাশকালীন চেম্বার বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেনের আদালত এ আদেশ দেন।


আবেদনটি আপিল বিভাগের পূর্ণাঙ্গ বেঞ্চে পাঠিয়ে দিয়ে আগামী ০২ নভেম্বর শুনানির দিন ধার্য করেছেন আদালত।

 
গত বৃহস্পতিবার (১৩ অক্টোবর) মোহাম্মাদ আলীকে জামিন দেন বিচারপতি মো. আবু জাফর সিদ্দিকী ও বিচারপতি খিজির আহমেদ চৌধুরীর অবকাশকালীন হাইকোর্ট বেঞ্চ।  

২০১৪ সালের ২৫ ডিসেম্বর পুরানা পল্টনের ২৯/১ নম্বর বাসার ছয়তলার ফ্ল্যাটে অভিযান চালিয়ে শুল্ক গোয়েন্দা ও তদন্ত অধিদফতর ৬১ কেজি ৫৩৮ গ্রাম ওজনের ৫২৮টি স্বর্ণের বার ও বিপুল পরিমাণ দেশি-বিদেশি মুদ্রা উদ্ধার করে। ওই সময় গ্রেফতার করা হয় স্বর্ণ চোরাচালান ও হুন্ডি ব্যবসার সঙ্গে জড়িত মোহাম্মদ আলীকে।

ওই দিন রাত ১২টায় শুল্ক গোয়েন্দা বিভাগের মহাপরিচালক মইনুল হক বাংলানিউজকে জানান, বস্তায় মোট ৮ কোটি ৫৫ লাখ ৮০ হাজার টাকার সমপরিমাণ মুদ্রার মধ্যে তিন কোটি ২৯ লাখ ৯০ হাজার টাকা মূল্যের সৌদি রিয়াল ছিল।

উদ্ধার হওয়া ৫২৮টি সোনার বার বা ৬১ কেজি সোনার বাজার মূল্য ৩৮ কোটি টাকার বেশি।

জিজ্ঞাসাবাদে মোহাম্মাদ আলী জানান, ওই স্বর্ণের মালিক সিরাজগঞ্জ সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান রিয়াজ উদ্দিন। পরে রিয়াজ উদ্দিনসহ আরও কয়েকজনকে আসামি করে মামলা করে পুলিশ।

বাংলাদেশ সময়: ১৬৫৪ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa