ঢাকা, শনিবার, ১২ অগ্রহায়ণ ১৪২৮, ২৭ নভেম্বর ২০২১, ২১ রবিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

পাবনায় ৮ জেলের কারাদণ্ড

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২৪২ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৬
পাবনায় ৮ জেলের কারাদণ্ড

পাবনা: নিষেধাজ্ঞা অমান্য করে ইলিশ ধরায় পাবনায় ৮ জেলেকে এক বছর করে কারাদণ্ড দিয়েছেন ভ্রাম্যমাণ আদালত।

বুধবার (১৯ অক্টোবর) সকাল ১০টার দিকে ভ্রাম্যমাণ আদালত তাদের এ দণ্ডাদেশ দেন।

এর আগে ভোরে পাবনার সুজানগর উপজেলায় পদ্মা নদীতে যৌথ অভিযান পরিচালনা করে সুজানগর উপজেলা প্রশাসন, উপজেলা মৎস্য বিভাগ ও সুজানগর থানা পুলিশ।

সুজানগর উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) সাখাওয়াত হোসেন বাংলানিউজকে জানান, অভিযুক্তরা বুধবার রাতে সরকারি নিষেধাজ্ঞা উপেক্ষা করে পদ্মার নদীর গোয়ারিয়া এবং নাজিরগঞ্জসহ বিভিন্ন পয়েন্টে ইলিশ শিকার করছিলেন। গোপন সংবাদের ভিত্তিতে সেখানে অভিযান চালিয়ে আট জেলেকে জাল, মাছ ও মাছ ধরার সরঞ্জামাদিসহ আটক করা হয়।

আটক জেলেরা হলেন- সুজানগর উপজেলার গোয়ারিয়া গ্রামের রতন হালদার (২৮), মহব্বতপুর গ্রামের পুলাদ কুমার হালদার (৩২), রামনগর গ্রামের তালেব শেখ (৩৫), সাতবাড়ীয়া গ্রামের পরিমল হালদার (৪০), কামারহাট গ্রামের আবু তাহের (৪২), রাজবাড়ী জেলার পাংশা উপজেলার চরঝিকরী গ্রামের হেলাল প্রামাণিক (৩৫), ছালেক প্রামাণিক (২৮) ও রামনগর গ্রামের তমিজ উদ্দিন (৩০)।

এ সময় তাদের কাছ থেকে আনুমানিক দুই লাখ টাকা মূল্যের জাল ও ৩০ কেজি মা ইলিশ উদ্ধার করা হয়। উদ্ধারকৃত ইলিশ উপজেলার বিভিন্ন এতিমখানায় বিতরণ করা হয় এবং জালগুলো পুড়িয়ে ফেলা হয়।

পরে আটক জেলেদের ভ্রাম্যমাণ আদালতে হাজির করা হলে ইউএনও ও আদালতের নির্বাহী ম্যাজিস্ট্রেট সাখাওয়াত হোসেন প্রত্যেককে এক বছর করে কারাদণ্ড দেন।
 
বাংলাদেশ সময়: ১২৩৮ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০১৬
আরএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa