ঢাকা, বুধবার, ১২ মাঘ ১৪২৮, ২৬ জানুয়ারি ২০২২, ২২ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

এসএমএস প্রতারণা: সাত নাইজেরিয়ানসহ ৮ জন রিমান্ডে

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০২৪ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
এসএমএস প্রতারণা: সাত নাইজেরিয়ানসহ ৮ জন রিমান্ডে

মোবাইলে এসএমএসের মাধ্যমে প্রতারণার অভিযোগে গ্রেফতারকৃত সাত নাইজেরিয়ানসহ ৮ জনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।

ঢাকা: মোবাইলে এসএমএসের মাধ্যমে প্রতারণার অভিযোগে গ্রেফতারকৃত সাত নাইজেরিয়ানসহ ৮ জনের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেছেন আদালত।
রিমান্ডকৃতরা হলেন- ওগোচুকুকুউ আলফ্রেড ওরফে উইলিয়া, আনুকও ডোনেটাস ইউয়েলর, চিডি ইবিউইকে, মিশেল ওনিডিকা নিনজি, ওবাম সামুয়েল চুকু ডুলু, হেনরি ইছিয়াক, আনায়ও ওগাগাবা ও আরিফুল ইসলাম।


বুধবার (০৭ ডিসেম্বর) তাদের ঢাকার চিফ মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট আদালতে হাজির করে ৭ দিন করে রিমান্ডে নেওয়ার আবেদন জানান মামলার তদন্ত কর্মকর্তা মিরপুর থানার সাব-ইন্সপেক্টর এনামুল হক।

অ্যাডভোকেট গাজী শাহ আলম আসামিদের রিমান্ড বাতিল চেয়ে জামিনের আবেদন জানান।
শুনানি শেষে ঢাকার মেট্রোপলিটন ম্যাজিস্ট্রেট মাজহারুল ইসলামের আদালত প্রত্যেকের দুই দিন করে রিমান্ড মঞ্জুর করেন।
রিমান্ড আবেদনে বলা হয়, আসামিরা মামলার বাদিনী বৃষ্টি বেগমের কাছ থেকে বিভিন্ন সময় প্রতারণা করে ১১ লাখ ২০ হাজার টাকা হাতিয়ে নিয়েছেন। এভাবে তারা বিভিন্নজনের কাছ থেকে প্রতারণার মাধ্যমে টাকা নিয়ে তা আত্মসাৎ করে।

সোমবার (০৫ ডিসেম্বর) দিবাগত রাতে রাজধানীর মিরপুর ও দক্ষিণখান এলাকা থেকে তাদের গ্রেফতার করা হয়। এ সময় তাদের কাছ থেকে ২২টি মোবাইল, ১টি ল্যাপটপ, ২টি মডেম, তিন হাজার ৫০০ নাইরা (নাইজেরিয়ার মুদ্রা), ৩০১ ইউএস ডলার ও  ১ লাখ ৪১ হাজার টাকা জব্দ করা হয়।

বাংলাদেশ সময়: ১৬২৪ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৬
এমআই/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa