ঢাকা, সোমবার, ৩ মাঘ ১৪২৮, ১৭ জানুয়ারি ২০২২, ১৩ জমাদিউস সানি ১৪৪৩

আইন ও আদালত

রিটকারী দম্পতিকে লাখ টাকা জরিমানা

সিনিয়র করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩৫১ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০১৬
রিটকারী দম্পতিকে লাখ টাকা জরিমানা

দুর্নীতি দমন কমিশনের (দুদক) দেওয়া নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করতে গিয়ে তথ্য গোপন করে একাধিকবার রিট আবেদন করায় এক দম্পতিকে এক লাখ টাকা জরিমানা করেছেন হাইকোর্ট।

ঢাকা: দুর্নীতি দমন কমিশনের (দুদক) দেওয়া নোটিশের বৈধতা চ্যালেঞ্জ করতে গিয়ে তথ্য গোপন করে একাধিকবার রিট আবেদন করায় এক দম্পতিকে এক লাখ টাকা জরিমানা করেছেন হাইকোর্ট।

সাতদিনের মধ্যে জরিমানার টাকা পরিশোধ করতে নির্দেশ দেওয়া হয়েছে।

তারা হলেন- কমলাপুর আইসিটি কন্টেইনার ডিপোর সুপার মো. আবদুল আলীম ও তার স্ত্রী ফিরোজা বেগম।

বিচারপতি এম. ইনায়েতুর রহিম ও বিচারপতি জে বি এম হাসানের হাইকোর্ট বেঞ্চ বুধবার (০৭ ডিসেম্বর) এ আদেশ দেন। একইসঙ্গে তাদের রিট আবেদনও খারিজ করা হয়।

আদালতে রাষ্ট্রপক্ষে ছিলেন সহকারী অ্যাটর্নি জেনারেল শহীদুল ইসলাম খান।

তিনি জানান, ২০০৯ সালের ১২ এপ্রিল এ দম্পতিকে তাদের এবং তাদের পোষ্যদের নামে ব্যাংক হিসাব ও সম্পদের হিসাব বিবরণী দাখিলের জন্য নোটিশ দেয় দুদক। গত ১৮ আগস্ট তাদেরকে আবারও নোটিশ দেয় দুদক। নোটিশে তাদের দুদক কার্যালয়ে হাজির হতে বলা হয়। কিন্তু তারা হাজির না হয়ে নোটিশ চ্যালেঞ্জ করে হাইকোর্টে বিভিন্ন সময়ে পৃথক তিনটি রিট আবেদন করেন। ওই তিনটি রিট আবেদন উপস্থাপন হয়নি মর্মে খারিজ হয়ে যায়।

এ আদেশের বিষয়টি গোপন রেখে নতুন করে আরেকটি রিট আবেদন দাখিল করেন আলীম দম্পতি।

এ রিট আবদেনটির ওপর বুধবার শুনানিকালে বিষয়টি আদালতের নজরে আনেন দুদকের আইনজীবী সৈয়দ মামুন মাহবুব। শুনানি শেষে রিট আবেদন সরাসরি খারিজ করে আলীম দম্পতিকে এক লাখ টাকা জরিমানা করেন আদালত।

বাংলাদেশ সময়: ১৯৪৯ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০১৬
ইএস/এএসআর

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa