ঢাকা, সোমবার, ২১ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

আইন ও আদালত

কুয়েতের আমির জিয়া অরফানেজ ট্রাস্টকে অর্থ দিয়েছিলেন!

স্পেশাল করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১০১৫ ঘণ্টা, জানুয়ারি ৪, ২০১৮
কুয়েতের আমির জিয়া অরফানেজ ট্রাস্টকে অর্থ দিয়েছিলেন! জিয়া অরফানেজ ট্রাস্টের যুক্তিতর্ক শুনানিতে খালেদা/ছবি: জি এম মুজিবুর

ঢাকা: সৌদি আরব থেকে নয়, কুয়েত থেকে এ টাকা এসেছিলো। কুয়েতের আমির অনুদান হিসেবে জিয়া অরফানেজ ট্রাস্টকে এ টাকা দিয়েছিলেন।

বৃহস্পতিবার (০৪ জানুয়ারি) মামলার যুক্তিতর্ক শুনানিতে বিরতির সময় কুয়েত দূতাবাসের দেয়া একটি ডকুমেন্ট গণমাধ্যমে প্রকাশ করে খালেদা জিয়ার অন্যতম আইনজীবী জাকির হোসেন এ দাবি করেন।

এর আগে যুক্তিতর্ক শুনানিতে খালেদা জিয়ার পক্ষে সাবেক এটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলী আদালতে তা উত্থাপন করেন।



২০১৫ সালের ১১ আগস্টে স্বাক্ষরিত সাবেক এটর্নি জেনারেল এজে মোহাম্মদ আলীকে সম্বোধন করে কুয়েত দূতাবাস থেকে এ চিঠি দেওয়া হয়।

দুর্নীতি দমন কমিশন পক্ষে মামলায় দাবি করা হয়, সৌদি আরব থেকে এতিমদের সহায়তার জন্য আসা তহবিল আত্মসাতের উদ্দেশে নব গঠিত জিয়া অরফানেজ ট্রাস্টে স্থানান্তরিত করা হয়।

২০১০ সালের ৮ আগস্ট তেজগাঁও থানায় জিয়া চ্যারিটেবল ট্রাস্ট মামলা দায়ের করা হয়। জিয়া চ্যারিটেবল ট্রাস্টের নামে অবৈধভাবে ৩ কোটি ১৫ লাখ ৪৩ হাজার টাকা লেনদেনের অভিযোগ এনে মামলাটি দায়ের করা হয়।

অন্যদিকে ২০০৮ সালের ৩ জুলাই রমনা থানায় জিয়া অরফানেজ ট্রাস্ট দুর্নীতি মামলা দায়ের করে দুদক। এতিমদের সহায়তা করার উদ্দেশে একটি বিদেশি ব্যাংক থেকে আসা ২ কোটি ১০ লাখ ৭১ হাজার ৬৭১ টাকা আত্মসাৎ করার অভিযোগ এনে এ মামলা দায়ের করা হয়।

বাংলাদেশ সময়: ১৫৪২ ঘণ্টা, জানুয়ারি ০৪, ২০১৮
এমআই/এসএইচ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।